BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিপদ এড়াতে মেইন সুইচ বন্ধ করতে গিয়ে অঘটন! বিদ্যুৎস্পৃষ্ট হয়েই হাওড়ায় মৃত্যু যুবকের

Published by: Sayani Sen |    Posted: July 30, 2021 1:52 pm|    Updated: July 30, 2021 1:52 pm

Youth killed after being electrocuted in Howrah । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: বাড়ির একতলায় ঢুকে গিয়েছিল জল। ভেবেছিলেন মেইন সুইচ (Main Switch) বন্ধ করবেন। কিন্তু তা করতে গিয়েই বিপত্তি। প্রাণ গেল হাওড়ার দাসনগরের যুবক। মাত্র ৩৯ বছরের যুবকের অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা পরিবার।

রাজ্যজুড়ে সক্রিয় মৌসুমী বায়ু। তার উপর আবার নিম্নচাপ (Low Drepession)। দু’য়ে মিলে রাজ্যজুড়ে প্রবল বর্ষণ (Rain)। জলমগ্ন হাওড়ার দাসনগরের শিয়ালডাঙা। ওই এলাকারই বাসিন্দা বছর উনচল্লিশের হেমন্ত সিং। তাঁর বাড়ির নিচতলায় জল ঢুকে যায়। এদিকে, সেখানেই ছিল মিটার বক্স। তাই বিপদের আশঙ্কা করেছিলেন হেমন্ত। সে কারণেই ভেবেছিলেন মিটার বক্সের মেইন সুইচ বন্ধ করে দেবেন। বৃহস্পতিবার রাতে সেকাজই করতে গিয়েছিলেন তিনি। তবে তাতেই ঘটল বিপত্তি। মেইন সুইচ বন্ধ করে ফিরছেন না দেখে পরিজনরা দেখতে যান। দেখেন জমা জলে মুখ ডুবিয়ে পড়ে রয়েছেন হেমন্ত। বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন বলেই সন্দেহ হয়। বাঁশ দিয়ে সরিয়ে তাঁকে উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। পরিজনদের দাবি, ওই চিকিৎসক হেমন্তর চিকিৎসা করতে চাননি। তাই হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে চিকিৎসকরা জানান, মৃত্যু হয়েছে হেমন্তের।

[আরও পড়ুন: Weather Update: নিম্নচাপের টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, কবে দেখা মিলবে রোদের?]

এদিকে, শুক্রবার সকালে কাজে যাওয়ার পথে রাস্তা এবং পুকুরের জলস্তর এক হয়ে যাওয়ার ফলে জলে ডুবে মৃ্ত্যু হয় এক ব্যক্তির। অলোক ঘোষ নামে ওই ব্যক্তি চ্যাটার্জীহাট থানার ডঃ বনমালি ঘোষ লেনের বাসিন্দা। দুর্যোগে বাঁকুড়াতে (Bankura) প্রাণহানি হয়েছে একজনের। অতি বৃষ্টিতে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয় সিমলাপাল থানা এলাকার পাথরডোবা গ্রামের বাসিন্দা আবদুল ওয়াহিদ খান নামে এক বৃদ্ধের। টানা তিন দিনের বৃষ্টিতে জল বেড়েছে দুর্গাপুরের দামোদর ব্যারেজেও (DVC)। তার ফলে ব্যারেজ থেকে ৪৭ হাজার ৬০০ কিউসেক জল ছাড়া হয়েছে। পাঞ্চেত থেকে ২২ হাজার কিউসেক এবং মাইথন থেকে ১২ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। তবে এই জল ছাড়ার পরিমাণ আরও বাড়বে। এমনিতেই একটানা বৃষ্টিতে পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়ার বেশ কিছু এলাকা জলমগ্ন। ডিভিসি জল ছাড়ার পরিমাণ বাড়ানোর ফলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: Landslide: প্রবল বৃষ্টিতে রেললাইনে কাজ চলাকালীন ফের ধস, কালিম্পংয়ে মৃত্যু শ্রমিকের, নিখোঁজ ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×