BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করবে Amazon, জেনে নিন চাকরির খুঁটিনাটি

Published by: Sayani Sen |    Posted: June 28, 2020 10:07 pm|    Updated: June 28, 2020 10:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে বহু জায়গায় হয়েছে কর্মী ছাঁটাই। অনেকেই বলছেন, অর্থনৈতিক অবস্থার অবনতি হয়েছে। তবে এই কঠিন পরিস্থিতিতে কর্মপ্রার্থীদের জন্য সুখবর শোনাল অনলাইন বিপণন সংস্থা আমাজন (Amazon)। কারণ, রবিবার সংস্থার তরফে অন্তত ২০ হাজার কর্মী নিয়োগের কথা জানানো হয়েছে।

ওই শূন্যপদে নিযুক্ত প্রার্থীরা মূলত আমাজনের ক্রেতাদের নানা প্রশ্নের উত্তর দেবেন। অর্থাৎ এই শূন্যপদে যাঁরা যোগ দেবেন তাঁরা ক্রেতাদের সুবিধা, অসুবিধার দিকে নজর রাখবেন। ই-মেল, সোশ্যাল মিডিয়া কিংবা ফোনে কথা বলে ক্রেতাদের সমস্যার সমাধান করতে হবে তাঁদের। মূলত বাড়িতে বসেই কাজ করতে পারবেন তাঁরা। কলকাতা, নয়ডা, জয়পুর, চণ্ডীগড়, ম্যাঙ্গালুরু, ইন্দোর, ভোপাল, লখনউ, হায়দরাবাদ, পুণে, কোয়েম্বাটোরের জন্য কর্মী নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশ? ইন্টারভিউয়ের মাধ্যমে মিলতে পারে রাজ্যের সরকারি হাসপাতালে চাকরি]

এই শূন্যপদে আবেদন করতে গেলে প্রার্থীকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। এছাড়াও প্রার্থীকে ইংরাজি, হিন্দি, তামিল, তেলুগু এবং কন্নড় ভাষা জানতে হবে। এই ভাষাগুলিতে বলা, পড়া এবং লেখার ক্ষেত্রে দক্ষতা থাকা প্রয়োজনীয়। আপাতত প্রত্যেক প্রার্থীকে চুক্তিভিত্তিতে নেওয়া হবে। তবে কোনও নিযুক্ত ব্যক্তির দক্ষতার ভিত্তিতে তাঁকে স্থায়ী কর্মী হিসাবে সংস্থায় পরে রাখা হতে পারে বলেই অনলাইন বিপণন সংস্থার তরফে জানানো হয়েছে। আমাজনের ডিরেক্টর (কাস্টমার সার্ভিস) অক্ষয় প্রভু বলেন, “কেনাকাটি করতে গিয়ে কোনও ক্রেতা যাতে সামান্য সমস্যাতেও না পড়েন, তাই আমরা তাঁদের সাহায্য করার জন্য কর্মী নিয়োগ করছি।”

তবে আমাজনে কর্মী নিয়োগ বলা যায় প্রায় লেগেই থাকে। গত বছরেরও প্রচুর পরিমাণ কর্মী নিয়োগ করেছিল অনলাইন বিপণন সংস্থাটি। মে মাসেই অন্তত ৫০ হাজারেরও বেশি কর্মী নিয়োগ হয়েছিল। তবে সেই সময় মূলত ক্রেতাদের বাড়ি বাড়ি জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য কর্মী নিয়োগ করা হয়েছিল।

[আরও পড়ুন: একাধিক পদে কর্মী নিয়োগ করবে SBI, জেনে নিন আবেদনের পদ্ধতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement