BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কর্মপ্রার্থীদের জন্য সুখবর, ৬০০-র বেশি মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করবে রাজ্য

Published by: Sayani Sen |    Posted: September 10, 2020 6:54 pm|    Updated: September 10, 2020 6:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কর্মপ্রার্থীদের সুখবর শোনাল রাজ্য সরকার। করোনা পরিস্থিতিতে মোট ৬৪২ জন মেডিক্যাল টেকনোলজিস্ট (Medical Technologist) নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হল। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই প্রস্তাব গৃহীত হয়েছে বুধবার। পরে সুখবরটি ঘোষণা করেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে মোট কটি হাসপাতালে কীভাবে কর্মী নিয়োগ করা হবে নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রীর সভাপতিত্বে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সে বিষয়ে আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, “রাজ্যের ৭৫টি সরকারি হাসপাতালে ৪৮৫টি নতুন পদ তৈরি করে নিয়োগ করা হবে। অন্যান্য হাসপাতালে ১৫৭ টি মেডিক্যাল টেকনোলজিস্ট পদ আপাতত ফাঁরা রয়েছে। ওই শূন্যপদও খুব তাড়াতাড়ি পূরণ করা হবে।”

[আরও পড়ুন: স্নাতকোত্তর হলেই মিলতে পারে নাইসেডে চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

এখনও হাতে আসেনি ভ্যাকসিন। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলার একমাত্র উপায় অতিরিক্ত পরীক্ষা করানো। রাজ্যে মোট ২২ লক্ষ ৪৩ হাজারেরও বেশি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। দৈনিক গড়ে সংখ্যাটা ৪২ হাজারেরও বেশি। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় গড়ে ২৫ হাজার মানুষের করোনা পরীক্ষা হয়েছে। কোভিড টেস্টের সংখ্যা আরও বাড়ানোই লক্ষ্য। এই পরিস্থিতিতে মেডিক্যাল টেকনোলজিস্টদের চাহিদা বেশি। আর যে সংখ্যক মেডিক্যাল টেকনোলজিস্ট বর্তমানে রয়েছে তা প্রয়োজনীয়তার তুলনায় অনেক কম। তাই অবিলম্বে বেশি সংখ্যক মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: একশো দিন ৯ ঘণ্টা করে ঘুমোলেই মিলবে এক লক্ষ টাকা! সুখের চাকরি করবেন নাকি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement