১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্নাতক পাশেই সুপ্রিম কোর্টে মিলতে পারে মোটা বেতনের চাকরি, শীঘ্রই আবেদন করুন

Published by: Abhisek Rakshit |    Posted: February 19, 2021 9:44 pm|    Updated: February 19, 2021 9:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি স্নাতক পাশ? চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ খবর। সুপ্রিম কোর্টে (Supreme Court) ‘কোর্ট অ্যাসিস্ট্যান্ট’ বা জুনিয়র ট্রান্সলেটর (Junior Translator) পদে চলছে নিয়োগ। মাসের শেষে মিলবে মোটা বেতনও। ইতিমধ্যে শুরুও হয়ে গিয়েছে অনলাইন ফর্ম ফিলাপ। চলবে ১৩ মার্চ পর্যন্ত।

জানা গিয়েছে, সব মিলিয়ে মোট ৩০ জনকে জুনিয়র ট্রান্সলেটর বা অনুবাদক পদে নিয়োগ করা হবে। ইংরেজি থেকে হিন্দি, অসমিয়া, বাংলা, তেলগু, গুজরাটি, উর্দু, মারাঠি, তামিল, কন্নড়, মালয়ালম, মণিপুরি, ওড়িয়া, পাঞ্জাবি, নেপালি ভাষায় অনুবাদক বা ট্রান্সলেটর নেওয়া হবে। এর মধ্যে ইংরেজি থেকে হিন্দি অনুবাদক নেওয়া হবে পাঁচজন এবং ইংরেজি থেকে নেপালি অনুবাদক নেওয়া হবে একজন। বাকি সমস্ত ক্ষেত্রে দু’জন করে নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: করোনা কালে ইন্টারভিউর মাধ্যমে মিলতে পারে নার্সের চাকরি, সুযোগ হাতছাড়া করবেন না]

শিক্ষাগত যোগ্যতা: এই চাকরিতে আবেদনের জন্য আবেদনকারীকে স্নাতক পাশ হতে হবে। ট্রান্সলেশনে ডিপ্লোমা সার্টিফিকেট অথবা হাই কোর্ট, বিভিন্ন পিএসইউ দপ্তর, রাজ্য সচিবালয়ের বিভিন্ন দপ্তর, রাজ্য সরকারি কিংবা কেন্দ্রীয় দপ্তরে দু’বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া কম্পিউটারের বিভিন্ন কাজ সম্পর্কে সম্যক ধারণা এবং ওয়ার্ড প্রসেসিং সম্পর্কেও ধারণা থাকতে হবে।

বয়স: ০১/০১/২০২১ তারিখ পর্যন্ত ১৮ থেকে ২৭ বছর বয়সিরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন।
বেতন: ৪৪৯০০ টাকা প্রতি মাসে।
পরীক্ষার খুঁটিনাটি: আবেদনকারীদের ইংরেজি ও সাধারণ জ্ঞানের একটি পরীক্ষা এবং একটি ট্রান্সলেশন টেস্ট দিতে হবে। যাঁরা ওই দুটি পরীক্ষায় পাশ করবেন এরপর তাঁদের কম্পিউটার টেস্ট নেওয়া হবে। সেখানে আবেদনকারীকে ইংরেজি ভাষা থেকে যে ভাষাটি তিনি বেছে নিয়েছেন সেই ভাষায় অনুবাদ করতে হবে। যাতে তাঁর টাইপিং টেস্ট পরীক্ষা করা হবে। এই সমস্ত পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হবেন, তাঁদেরই পরবর্তীতে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। তবে পরীক্ষার দিনক্ষণ কিংবা পরীক্ষাকেন্দ্র সবকিছু পরে জানিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: দেশের সেবা করতে চান? উচ্চমাধ্যমিক পাশ হলেই মিলতে পারে ভারতীয় সেনাবাহিনীতে যোগের সুযোগ]

ফি: ৫০০ টাকা (স্বাধীনতা সংগ্রামীদের বংশধর, এসসি, এসটি, এক্স-সার্ভিসম্যান এবং পিএইচ আবেদনকারীদের জন্য ২৫০ টাকা)

আবেদনের পদ্ধতি: সুপ্রিম কোর্টের অফিশিয়াল ওয়েবসাইট www.sci.gov.in-এ গিয়ে আবেদন করা যাবে। টাকা জমা দেওয়ার পর অবশ্যই সেটির প্রিন্ট আউট বের করে আনতে হবে আবেদনকারীকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement