BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

আপনি কি অষ্টম শ্রেণি পাশ? শিলিগুড়ি পুরনিগমে পেতে পারেন চাকরির সুযোগ

Published by: Sayani Sen |    Posted: February 22, 2020 4:09 pm|    Updated: February 22, 2020 4:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রুপ-ডি বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল শিলিগুড়ি পুরনিগম। সাফাইকর্মী, শ্রমিক, মজুর, পিওন এবং নিরাপত্তারক্ষী পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীদের একটি সাদা পাতায় লিখে বায়োডেটা নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। ২০ মার্চের মধ্যে আবেদন করতে ভুলবেন না। 

কোন বিভাগে কত শূন্যপদ?
সাফাইকর্মী:
মোট ৩৬টি শূন্যপদে সাফাইকর্মী হিসাবে কর্মী নিয়োগ করা হবে। তার মধ্যে তফসিলি জাতির (SC) জন্য ১৩টি, তফসিলি উপজাতির(ST) জন্য ৬টি, অন্যান্য অনগ্রসর শ্রেণির(OBC) জন্য ৭টি এবং সাধারণ বা জেনারেলদের জন্য ১০টি আসন সংরক্ষিত।

শ্রমিক:
শ্রমিক হিসাবে মোট ১১ জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে তফসিলি জাতির (SC) জন্য ৪টি, তফসিলি উপজাতির(ST) জন্য ২টি, অন্যান্য অনগ্রসর শ্রেণির(OBC) জন্য ২টি এবং সাধারণ বা জেনারেলদের জন্য ৩টি আসন সংরক্ষিত।

মজুর:
মজুর হিসাবে ১টি শূন্যপদই খালি। ওই শূন্যপদটি তফসিলি (SC) জাতির প্রার্থীদের জন্য সংরক্ষিত।

পিওন:
পিওন হিসাবে মোট ৬ জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে তফসিলি জাতি(SC), অন্যান্য অনগ্রসর শ্রেণি(OBC) এবং সাধারণ বা জেনারেলদের জন্য ২টি করে আসন সংরক্ষিত।

নিরাপত্তারক্ষী:
নিরাপত্তারক্ষী হিসাবে ১টি পদই খালি। ওই আসনটি অন্যান্য অনগ্রসর শ্রেণি(OBC) প্রার্থীর জন্য সংরক্ষিত।

[আরও পড়ুন: ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশেই মিলতে পারে BSF-এ চাকরি, আবেদন করতে ভুলবেন না]

আবেদনের যোগ্যতা:
১. আবেদনকারীকে অবশ্যই অষ্টম শ্রেণি পাশ হতে হবে।
২. বাংলা অথবা নেপালি ভাষা লিখতে এবং পড়তে পারলেই আবেদন করা যেতে পারে।

আবেদনকারীর বয়সসীমা:
১৪ ফেব্রুয়ারি, ২০২০ তারিখের নিরিখে ন্যূনতম ১৮ থেকে ৪০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। তবে নির্দিষ্ট সরকারি নিয়মানুযায়ী তফসিলি জাতি(SC) এবং তফসিলি উপজাতি(ST) শ্রেণির প্রার্থীরা ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণি(OBC) প্রার্থীরা ৩ বছর বয়সে ছাড় পাবেন।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
ইন্টারভিউয়ের মাধ্যমে এই শূন্যপদগুলিতে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের পদ্ধতি:
একটি সাদা পাতায় বায়োডেটা লিখে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। শিলিগুড়ি পুরনিগমের কমিশনারকে উল্লেখ করে বায়োডেটা পাঠানোর ঠিকানাটি হল: শিলিগুড়ি পুরনিগম, বাঘাযতীন রোড। পোস্ট অফিস: শিলিগুড়ি। জেলা: দার্জিলিং। পিন কোড: ৭৩৪০০১।

আবেদনপত্র পাঠানোর সময় সাধারণ বা জেনারেল প্রার্থীদের ১০০ টাকা এবং তফসিলি জাতি(SC), তফসিলি উপজাতি(ST) প্রার্থীদের ৫০ টাকা ডিমান্ড ড্রাফট করতে হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement