৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কর্মখালির তালিকা প্রকাশ করেছে স্টাফ সিলেকশন কমিশন। নিয়োগ চলছে SSC JE-তে। এসএসসি-র ওয়েবসাইটে এই চাকরি সংক্রান্ত বিস্তারিত খবর পোস্ট করা হয়েছে। জানানো হয়েছে প্রায় ১ হাজার ৬২৭টি পদ খালি রয়েছে।

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে আবেদন জানানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। স্টাফ সিলেকশন কমিশন যেসব পদগুলিতে প্রার্থী নিচ্ছে, সেগুলির মধ্যে রয়েছে মূলত ইঞ্জিনিয়র। এর মধ্যে সিভিল, ইলেকট্রিকাল, মেকানিক্যাল ইঞ্জিনিয়রের পদ খালি রয়েছে। এছাড়া রয়েছে কোয়ান্টিটি সার্ভেয়িং অ্যান্ড কন্ট্রাক্ট ট্রেডস। পোস্টগুলি হল গ্রুপ বি (নন গেজেটেড) লেভেল সিক্স। বেতন ৩৫ হাজার ৪০০ থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা। যারা চাকরি পাবে, তারা সপ্তম কেন্দ্রীয় পে কমিশনের আওতায় পড়বে।

ইন্টারভিউয়ের মাধ্যমে কেন্দ্রীয় বিদ্যালয়ে প্রচুর কর্মী নিয়োগ ]

২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আবেদন গ্রহণ পদ্ধতি। সেপ্টেম্বরে হবে প্রথম পত্রের পরীক্ষা। সেটি হবে কম্পিউটারে। সিডিউল কাস্ট, সিডিউল ট্রাইব ও অন্য পিছিয়ে পড়া জাতির জন্য সংরক্ষণ রয়েছে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২৭ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত। অফলাইন চালান দেওয়ার শেষদিনও ৭ ফেব্রুয়ারি। কম্পিউটর পরীক্ষার দিন ২৩ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর। দ্বিতীয়পত্রের পরীক্ষা হবে ২৯ ডিসেম্বর।

এই পরীক্ষায় বসার জন্য পরীক্ষার্থীর বয়স ২৭ বছরের মধ্যে (ডিপার্টমেন্ট অফ পোস্টের ক্ষেত্রে) হতে হবে। সেন্ট্রাল ওয়াটার কমিশন ও সেন্ট্রাল পাবলিক ওয়ার্কার্স ডিপার্টমেন্টের ক্ষেত্রে এর ঊর্ধ্বসীমা ৩২ বছর। বাকি ডিপার্টমেন্টের ক্ষেত্রে ৩০ বছর। তবে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লমা করা থাকলে এক্ষেত্রে আবেদন করা যেতে পারে। তবে তা সত্ত্বেও ওয়েবসাইট দেখে নেওয়া বাঞ্ছনীয়।

স্বাস্থ্য দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার, রইল আবেদনের পদ্ধতি ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং