BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১১ মাসের শিশুর শরীরে করোনার সংক্রমণ, উস্তিতে তুঙ্গে আতঙ্ক

Published by: Paramita Paul |    Posted: May 17, 2020 7:15 pm|    Updated: May 17, 2020 7:15 pm

11 months old baby from Usti becomes Corona positive

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: মাত্র ১১ মাসের এক শিশুর করোনা আক্রান্ত হওয়ার খবরে এবার আতঙ্ক ছড়ালে দক্ষিণ ২৪ পরগনার উস্তির রঙ্গিলাবাদে। জানা গিয়েছে, ওই শিশুর জন্ম থেকেই হৃদযন্ত্রে সমস্যা থাকায় তাকে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। তার লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রবিবার জানা যায় ওই শিশু করোনা আক্রান্ত হয়েছে। কিন্তু কীভাবে ওই শিশুর শরীরে করোনার সংক্রমণ ঘটল তা নিয়ে এখনও ধন্দে চিকিৎসক থেকে প্রশাসনিক কর্তারা সকলেই।

উস্তি থানার মগরাহাট ১ নম্বর ব্লকের রঙ্গিলাবাদ গ্রাম পঞ্চায়েতের বিষ্ণুপুর গ্রামে এবার মাত্র ১১ মাস বয়সের এক শিশুর শরীরে করোনা ভাইরাসের সন্ধান মিলল। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই শিশুর জন্ম থেকেই হার্টের সমস্যা ছিল। অপারেশনের জন্য কয়েকদিন আগেই তাকে ভরতি করা হয় কলকাতার এক বেসরকারি হাসপাতালে। ওই হাসপাতালেই শিশুটির লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান চিকিৎসকরা। রবিবার সেই নমুনা পরীক্ষার রিপোর্ট এলে দেখা যায় শিশুটি করোনা পজিটিভ। ওই শিশুর প্রত্যক্ষ ও পরোক্ষ সংস্পর্শে আসা এপর্যন্ত ১১ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এই ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

[আরও পড়ুন :রাস্তাই মঞ্চ, গান-অভিনয়ের মাধ্যমে করোনা সচেতনতা প্রচার ‘অ্যাম্বুল্যান্স দাদা’ করিমুলের]

প্রশাসনের পক্ষ থেকে এক প্রতিনিধিদল এদিনই ওই গ্রামে যায়। পুরো এলাকা জীবাণুমুক্ত করা হয়। প্রসঙ্গত, দিনকয়েক আগেই মগরাহাট ১ নম্বর ব্লকেরই হরিহরপুর গ্রাম পঞ্চায়েতের আঁধারমানিক গ্রামে ৪৫ বছরের এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছিলেন।

[আরও পড়ুন :বাড়ির পথে মতুয়া ভক্তরা, রাজ্যের উদ্যোগে ফিরলেও সমালোচনায় মুখর বিজেপি সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে