১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

এককালে ছিলেন ফল বিক্রেতা, দেশের দুর্দিনে জমানো ৮৫ লক্ষ টাকা দিয়ে কিনলেন অক্সিজেন

Published by: Arupkanti Bera |    Posted: April 29, 2021 9:25 pm|    Updated: April 29, 2021 9:49 pm

A transport business owner from Nagpur spent 85 lakh rupees for supplying medical oxygen to hospitals । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের নাগপুরের (Nagpur) পরিবহন ব্যবসায়ী প্যায়ারে খান ব্যক্তিগত ৮৫ লক্ষ খরচ করে হাসপাতালে হাসপাতালে ৪০০ মেট্রিক টন অক্সিজেন (Oxygen) সরবরাহ করেছেন। আর এর জন্য স্থানীয় প্রশাসন তাঁকে টাকা দিতে চাইলেও তিনি নেননি। কিন্তু আজকের কোটিপতি পেয়ারে জীবনের শুরুটা করেছিল রেল স্টেশনের বাইরে কমলালেবু বিক্রি দিয়ে। তিনিই এখন যেন নাগপুরের ত্রাতার ভূমিকায়।

[আরও পডুন: অন্য রাজ্য বেশি অক্সিজেন পেলেও ব্রাত্য দিল্লি, কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ কেজরি সরকারের]

করোনাকালে শহরে অক্সিজেনের অভাব পেয়ারেকে ভাবিয়ে তোলে। হাসপাতালে হাসপাতালে অক্সিজেনের চাহিদা বাড়ছে কিন্তু জোগান সেই তুলনায় অপ্রতুল। তাই নিজের মতো করে মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতে অক্সিজেন যুদ্ধে নেমে পড়েন তিনি। বরেলি, রাউরকেল্লা, ভিলাইয়ের মতো শহর থেকে বাজার মূল্যের থেকে বেশি টাকা দিয়ে অক্সিজেন ট্যাঙ্কার এনে নাগপুরের হাসপাতালে পৌঁছে দিতে শুরু করেন পেয়ারে। জানা গিয়েছে এখনও পর্যন্ত তিনি ৪০০ মেট্রিক টন অক্সিজেন এনেছেন শহরে। পেয়ারে বলেন, পবিত্র রমজান মাসে মানুষের পাশে দাঁড়ানোটা তাঁর কর্তব্য।

[আরও পডুন: পরিবর্তন নয়, বাংলা নিজের মেয়েকেই চায়! বলছে অধিকাংশ বুথ ফেরত সমীক্ষা]

আসলে পেয়ারে খান হয় তো নিজের অতীতটা ভোলেননি। ছোটবেলা কেটেছে নাগপুরের তাজ বাগের বসতিতে। ১৯৯৫ সালে কমলালেবু বিক্রি দিয়ে উপার্জন শুরু। পরে অটোরিক্সা চালাতে শুরু করেন। সেখান থেকে আস্তে আস্তে পরিবহন ব্যবসায় ঢোকেন। আজ তিনি ৩০০ ট্রাকের মালিক। তাঁর কোম্পানির সম্পত্তি এখন ৪০০ কোটি টাকা। তবে এখন নাগপুর কেন গোটা ভারত তাঁকে চিনে গিয়েছে তাঁর সম্পত্তি নয়, তাঁর ত্রাতার ভূমিকার জন্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement