BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘অক্সিজেন সিলিন্ডার নেবেন না, আমার মা মারা যাবে’, আগ্রার যুবকের আর্তির ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: April 29, 2021 12:11 pm|    Updated: April 29, 2021 12:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত সময় যাচ্ছে ততই দেশে করোনার (Coronavirus) পরবর্তী হটস্পট হওয়ার দিকে এগচ্ছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। মহারাষ্ট্র, দিল্লির মতোই যোগীরাজ্যেও হু হু করে বাড়ছে সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেন, বেডের হাহাকারও। মানুষের অসহায়তা কোন পর্যায়ে পৌঁছেছে তা আরও একবার স্পষ্ট হয়ে উঠল এক ভাইরাল (Viral) ভিডিওয়। আগ্রার (Agra) এক বেসরকারি হাসপাতালে পুলিশের কাছে আরজি জানাতে দেখা গেল এক যুবককে। তাঁর মা কোভিড আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভরতি। এই অবস্থায় হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাওয়া পুলিশের কাছে তাঁর আকুতি, এই ভাবে সিলিন্ডার নিয়ে চলে গেলে তাঁর মায়ের চিকিৎসা কী করে হবে।

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওয় দেখা যাচ্ছে, পিপিই পরিহিত এক যুবক হাসপাতালের বাইরে দাঁড়িয়ে থাকা একটি অ্যাম্বুল্যান্সের সামনে দাঁড়িয়ে আছেন। দেখা যাচ্ছে, হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার তোলা হচ্ছে তাতে। সামনে দাঁড়িয়ে পাহারা দিচ্ছেন পুলিশকর্মীরা। ওই পুলিশকর্মীদের সঙ্গে কথা বলতে বলতেই ভেঙে পড়েন যুবকটি। তাঁকে হাঁটি গেড়ে করুণ আর্তি জানাতে দেখা যায়। তিনি বলতে থাকেন, ‘‘প্লিজ স্যার, আমি কোথা থেকে সিলিন্ডার পাব? আমি এখানে মা’কে নিয়ে এসেছি। সবাইকে বলেছি মা’কে ঠিক ফিরিয়ে নিয়ে যাব।’’ দেখা যায় যুবকের কথায় পাত্তা না দিয়ে নিজেদের কাজ করে যাচ্ছেন পুলিশকর্মীরা।

[আরও পড়ুন: সেরাম কর্তা পুনাওয়ালাকে এবার ‘ওয়াই ক্যাটেগরি’র নিরাপত্তা, তৃতীয় দফার টিকাকরণের আগেই সিদ্ধান্ত ]

যদিও ভিডিওটির ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে অভিযোগ আগ্রা পুলিশের। পুলিশ সুপারিটেন্ডেন্ট টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘‘ওই দুই ব্যক্তি ফাঁকা সিলিন্ডার নিয়ে গাড়িতে তুলছিল। ভিডিওয় যাঁকে দেখা যাচ্ছে, তিনি তাঁর করোনায় আক্রান্ত আত্মীয়ের জন্য অক্সিজেন জোগাড় করে দেওয়ার জন্য অনুরোধ করছিলেন। কেউই ভরতি সিলিন্ডার গাড়িতে তোলেনি। আগ্রা পুলিশের তরফে এই ধরনের ভিডিওর নিন্দা করা হচ্ছে।’’

দেশের বহু রাজ্যের মতো অক্সিজেন সরবরাহের অভাব দেখা দিয়েছে উত্তরপ্রদেশে। অক্সিজেন না পেয়ে বহু রোগী মারা যাচ্ছেন। এই অবস্থায় বহু মানুষের অসহায়তার ছবি ক্রমেই প্রকট হচ্ছে। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, তাঁর রাজ্যে অক্সিজেন কিংবা বেড, কিছুরই ঘাটতি নেই।

[আরও পড়ুন: আরও ভয়াবহ করোনা, সর্বকালীন রেকর্ড ভেঙে দেশে একদিনে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ৮০ হাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement