BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: আরও ভয়াবহ করোনা, নয়া রেকর্ড গড়ে দেশে একদিনে আক্রান্ত প্রায় ৩ লক্ষ ৮০ হাজার

Published by: Sucheta Sengupta |    Posted: April 29, 2021 10:01 am|    Updated: April 29, 2021 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, ততই ভয়াল রূপ দেখাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। প্রতিদিনই প্রায় রেকর্ড ভাঙছে জীবাণু। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭জন। মৃত্যুর নিরিখেও ভাঙল রেকর্ড। একদিনে করোনা প্রাণ কেড়েছে ৩৬৪৫ জনের। গত ২৪ ঘণ্টায় করোনার কবলমুক্ত হয়েছেন ২ লক্ষ ৬৯ হাজার ৫০৭ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩০ লক্ষ ৮৪ হাজার ৮১৪।

দ্বিতীয় পর্যায়ে কোভিড-১৯ (COVID-19)’এর ধাক্কা ক্রমশই বাড়ছে দেশে। গত কয়েকদিন চানা কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার পর মঙ্গলবার সামান্য কমেছিল সংক্রমণ। কিন্তু তা ক্ষণিকের স্বস্তি। বুধবার থেকে ফের হু হু করে তা বাড়তে থাকে। আর বৃহস্পতিবার তা নতুন রেকর্ড গড়ে ফেলল। একদিনেই করোনার কবলে প্রায় ৩ লক্ষ ৮০ হাজার। মৃত্যুর হারেও নয়া রেকর্ড। এ নিয়ে দেশে মোট করোনার বলি ২ লক্ষ ৪ হাজার ৮৩২ জন। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে দেশের ১৫ কোটি ২০ হাজার ৬৪৮ জনের।  রাজনৈতিক ব্যক্তিত্বদের আক্রান্ত হওয়ার তালিকাও ক্রমশই লম্বা হচ্ছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও আক্রান্ত করোনায়। 

[আরও পড়ুন: আরও শক্তিশালী বায়ুসেনা, এবার তেজস থেকে অগ্নিবৃষ্টি করবে ‘পাইথন’ মিসাইল]

এদিকে, করোনা চিকিৎসার প্রধান সরঞ্জাম অক্সিজেনের আকাল দেশজুড়ে। জরুরি পরিস্থিথি সামাল দিতে একাধিক নীতি নিয়েছে কেন্দ্র। সেই অনুযায়ী কাজ শুরু হয়েছে। এই অবস্থায় ভারতকে সাহায্যের হাত বাড়িয়েছে ব্রিটেন, রাশিয়ার মতো দেশগুলি। অক্সিজেন তৈরির সরঞ্জাম পাঠানো হয়েছে এ দেশে। কিন্তু তা সত্ত্বেও রাজধানী দিল্লি-সহ বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে সরবরাহ ঠিকমতো হচ্ছে না বলে অভিযোগ উঠছে। টান পড়েছে ভ্যাকসিনেও। সবমিলিয়ে, কোভিডে দ্বিতীয় ধাক্কা সামলাতে কার্যত হিমশিম কেন্দ্র। চিন্তিত চিকিৎসকমহলও।

[আরও পড়ুন: লকডাউনে বরাদ্দ চাল চেয়ে খাদ্যমন্ত্রীর কাছে শুনতে হল ‘যান গিয়ে মরুন’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement