BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে দেশে দৈনিক মৃত্যু কমল, একদিনে কোভিডের বলি ৪২২

Published by: Sucheta Sengupta |    Posted: August 2, 2021 9:45 am|    Updated: August 2, 2021 10:20 am

Corona in India: 40,134 cases in last 24 hours, 422 death, lower than the last day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউ আছড়ে পড়া সময়ের অপেক্ষামাত্র। আর কয়েকদিনের মধ্যেই তার আগমন বার্তা শুনিয়েছেন বিশেষজ্ঞরা। ডিসেম্বর পর্যন্ত তার প্রভাব থাকবে বলে সতর্কবার্তা দেওয়া হয়েছে। তারই মধ্যে অবশ্য সপ্তাহের প্রথম দিন করোনা সংক্রমণ ও মৃত্যুর হারে কিছুটা লাগাম পড়ল। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৩৪ জন। মৃত্যু হয়েছে ৪২২ জনের। রবিবার এই সংখ্যা ছিল সাড়ে পাঁচশোর কাছাকাছি। সেই তুলনায় সোমবার তা অনেকটাই নামল। একদিনে করোনার কবলমুক্ত হয়েছেন ৩৬ হাজার ৯৪৬। দৈনিক আক্রান্তের তুলনায় এই হার যদিও বেশ খানিকটা কম।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের মোট কোভিড (COVID-19) রোগীর সংখ্য়া ৩ কোটি ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৫৮, যার মধ্যে অ্যাকটিভ রোগী ৪ লক্ষ ১৩ হাজার ৭১৮।  এ নিয়ে করোনার বলি দেশের  ৪ লক্ষ ২৪ হাজার ৭৭৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন মোট ৩ কোটি ৮ লক্ষ ৫৭ হাজার ৪৬৭। ICMR-এর রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টা দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৮৪। দেশে জোরকদমে চলছে টিকাকরণ। এরই মধ্যে ৪৭ কোটি ২২ লক্ষ ২৩ হাজার ৬৩৯ জনের টিকা হয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: ‘আইনশৃঙ্খলায় উত্তরপ্রদেশকে শীর্ষে নিয়ে গিয়েছেন যোগী’, সার্টিফিকেট দিলেন Amit Shah]

এদিকে, তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ঠিক আগেই পাঞ্জাব ও হরিয়ানা, উত্তরাখণ্ডে আজ থেকে খুলে দেওয়া হল স্কুল। মাস্ক, স্যানিটাইজার-সহ পড়ুয়াদের স্কুলে যাওয়ার কথা বলা হয়েছে কর্তৃপক্ষের তরফে। যদিও আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে। পরে জুনিয়র স্কুল খোলার ব্যাপারে নেওয়া হবে সিদ্ধান্ত। 

[আরও পড়ুন: Abhishek Banerjee-র সফরের আগেই তপ্ত ত্রিপুরা, ছেঁড়া হল TMC’র হোর্ডিং, ব্যানার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×