১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: করোনার কামড় বাড়ছে আরও, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত প্রায় ১৬০০০

Published by: Sucheta Sengupta |    Posted: April 25, 2021 8:59 pm|    Updated: April 25, 2021 9:03 pm

Corona in West Bengal: 15889 new cases in last 24 hours, 57 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামহীন রাজ্যের করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে বঙ্গে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ১৫৮৮৯ অর্থাৎ প্রায় ১৬ হাজার। শনিবার এই সংখ্যা ছিল ১৪ হাজারের একটু বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার বলি রাজ্যের ৫৭ জন। এর মধ্যে রয়েছেন কলকাতা হাই কোর্টের অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ও ব্যাংকশাল আদালতের এক আইনজীবীও। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ৮৪০৭, অর্থাৎ নতুন করে সংক্রমণের তুলনায় সুস্থতার হার প্রায় ৫০ শতাংশ। সুস্থতার হার ৮৬.৫৯শতাংশ। রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৮৮ হাজার ৮০০। দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে সেই কলকাতা। আগামী সপ্তাহে এখানে ভোটের ঠিক আগে চিন্তা বাড়ছে রাজধানী শহরকে ঘিরে।

মার্চের গোড়া থেকে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সঙ্গে সঙ্গেই তৎপর হয়ে ব্যবস্থা নেয় রাজ্য সরকার। তবে ভোটের মাঝে নির্বাচনী বাধ্যবাধকতা থাকায় অনেক কাজই ঠিকমতো করা সম্ভব হয়ে ওঠেনি। রাজ্যে করোনা পজিটিভ ৭ লক্ষ ২৮ হাজারেরও বেশি, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যাই প্রায় ৮৯ হাজার। দৈনিক অ্যাকটিভ রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। এর মাঝে অবশ্য মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষ ৪৪ হাজার ২০৯ জন। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৫,৬০০টি, যার মধ্যে ৭.২১ শতাংশ রিপোর্ট পজিটিভ। কলকাতায় গত ২৪ ঘণ্টায় কোভিড (COVID-19) পজিটিভ হয়েছেন ৩৭৭৯ জন। রাজ্যের কোভিড গ্রাফে এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, এখানে দৈনিক সংক্রমণ ৩১৪০। সংক্রমণ সবচেয়ে কম উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে। এখানে গত ২৪ ঘণ্টায় ২৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন: হেডফোন গুঁজে অনলাইন গেমে বুঁদ, মালগাড়ির ধাক্কায় মৃত্যু দুই বন্ধুর]

ভ্যাকসিন, অক্সিজেন, কোভিড বেডের সংকট। করোনা যুদ্ধের প্রধান হাতিয়ারগুলিই এই মুহূর্তে অমিল। দ্বিতীয় পর্যায়ে করোনা ভাইরাসের ধাক্কা সামলাতে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। সরকারি হাসপাতালগুলিতে আগেরবারের তুলনায় ৪৫ শতাংশ কোভিড বেড বাড়ানো হয়েছে।বেসরকারি হাসপাতালগুলিতে যে পরিকাঠামো, তাতে শয্যা আর খালি নেই। সূত্রের খবর, এবার বেসরকারি হাসপাতালের ১৩৮৭ টি বেড অধিগ্রহণ করেছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। এছাড়া ভ্যাকসিনের অভাব মেটাতে আরও ৩০ হাজার ডোজ কোভিশিল্ড আসছে বলে খবর।

[আরও পড়ুন: পা সেরে গিয়েছে, জেলা সফর থেকে বাড়ি ফিরেই প্লাস্টার কাটাবেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement