৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বিলিতি স্ট্রেনের আতঙ্কের মাঝে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ, বাড়ল মৃত্যুও

Published by: Sucheta Sengupta |    Posted: March 11, 2021 9:00 pm|    Updated: March 11, 2021 9:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে সামান্য হলেও করোনার বিলিতি স্ট্রেন নিয়ে আতঙ্ক বাড়ছে। একদিকে বসন্তের মাঝামাঝি সময়ে তাপমাত্রার পারদ চড়ছে বাংলায়, বাড়ছে নির্বাচনী উত্তাপও। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণের (Coronavirus) ঊর্ধ্বমুখী হার নতুন করে চিন্তা বাড়াচ্ছে।স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বঙ্গে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমিত হয়েছেন ২৪৪ জন, বুধবারও এই সংখ্যা ছিল সামান্য কম। মৃত্যু হয়েছে ৩ জনের। একদিনে করোনামুক্ত হয়ে ফিরেছেন ২৫৮ জন।  এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৬৮ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের  সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৫ লক্ষ ৭৭ হাজার ২৬৭। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্য়া ৩১১০। কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। মারণ ভাইরাসের বলি মোট ১০,২৮৬। আর সুস্থ হয়ে ফিরেছেন রাজ্যের মোট ৫ লক্ষ ৬৪ হাজার ১১৫ জন। এই মুহূর্তে সংক্রমণ সবচেয়ে বেশি কলকাতায়। এখনও এখানে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া বারোশোর বেশি। তার পিছনেই রয়েছে উত্তর ২৪ পরগনা। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৯,৮১০,যার মধ্যে ৬.৫৯ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: ‘দল ভাঙড়ে পাকিস্তানের লোককে দাঁড় করালেও আমরাই জেতাব’, প্রচারে বিস্ফোরক আরাবুল]

এদিকে, দেশজুড়ে করোনার টিকাকরণ (COVID-19 vaccine) শুরু হয়ে গিয়েছে। রাজ্যেও কোভিশিল্ড এবং কোভ্য়াক্সিন  – এই দুই প্রতিষেধকের মাধ্যমে চলছে টিকাদান। বৃহস্পতিবার টিকা নিয়েছেন সস্ত্রীক রাজ্যপাল। কিন্তু তার মাঝেও বিপত্তির খবর। টিকা নেওয়ার পর রাজ্যে ২ জনের মৃত্যু ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এই ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে রাজ্য স্বাস্থ্যদপ্তর (WB Health Department)। মৃত দু’জনেরই ময়নাতদন্ত হয়েছে। তবে স্বাস্থ্যদপ্তরের প্রাথমিক ধারণা, টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নয়, অন্য কোনও সমস্যা ছিল দু’জনেরই। তাতেই মৃত্যু হয়েছে। ফলে টিকা যেমন আশার আলো দেখিয়েছে, তেমনই সামান্য হলেও অনিশ্চয়তার মেঘও ঘনিয়েছে।

[আরও পড়ুন: জঙ্গলমহলে গেরুয়া ঝড় নাকি বাজিমাত করবে তৃণমূল, কী বলছে ঝাড়গ্রামের ভোটচিত্র?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement