BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, দুই জেলার পরিসংখ্যানে চিন্তা জারি

Published by: Sucheta Sengupta |    Posted: January 5, 2021 8:46 pm|    Updated: January 5, 2021 9:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস (Coronavirus) প্রতিরোধে আগামী সপ্তাহ থেকে দেশজুড়ে শুরু হবে  টিকাকরণ। এই আশার মাঝে এ রাজ্যের কোভিড পরিসংখ্যান ফের চিন্তা বাড়িয়ে তুলল। গত ২৪ ঘণ্টায় লাফিয়ে বাড়ল বাংলায় (West Bengal) করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা পজিটিভ ৮১২ জন, সোমবার যা ছিল ৫৯৭। দৈনিক মৃত্যুর সংখ্যা অবশ্য সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ২৪ জন, সোমবার ছিল ২৫। আর একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ১১৬৬ জন। এ নিয়ে রাজ্যে করোনার কবল থেকে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৬.৫৬ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, রাজ্যে এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৫৫ হাজার ৫৭২, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৯২৯৩। মৃত্যু হয়েছে মোট ৯৮৪১ জনের। করোনা বধ করে সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের মোট ৫ লক্ষ ৩৭ হাজার ২৫০ জন। রাজ্যে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৩০, ৭১২। এর মধ্যে ৭.৬৬ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন:  EXCLUSIVE: কলকাতা যার, বাংলা তার! গোপন সমীক্ষায় ৩ জেলার রিপোর্টে চওড়া হাসি তৃণমূলের]

করোনা টিকাকরণের জন্য প্রস্তুত বঙ্গও। রাজ্যের তিন জায়গায় মহড়াও হয়ে গিয়েছে। নতুন বছরের শুরুতে রাজ্যের নিম্নমুখী কোভিড গ্রাফ অনেকটাই আশা জাগিয়েছিল। সোমবার সেই সংখ্যা আরও কমে আসায় মনে হচ্ছিল, করোনাযুদ্ধে বাংলা অনেকটাই এগিয়ে গিয়েছে। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সেই আশার আলো নিভে গেল। একধাক্কায় দৈনিক সংক্রমণ প্রায় ৩০০ বেড়ে গেল। সবচেয়ে বেশি চিন্তা সেই কলকাতাকে নিয়েই। এখনও এখানে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২০৩১। এর ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে অ্যাকটিভ করোনা রোগী ১৮১১ জন। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে ঝাড়গ্রাম ও কালিম্পং। এখানে করোনা পজিটিভ রোগীর সংখ্যা চল্লিশেরও কম।

[আরও পড়ুন:  শোভন চট্টোপাধ্যায়ের বাড়িতে বৈঠক ডায়মন্ড হারবারের তৃণমূল বিধায়কের, তুঙ্গে জল্পনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement