BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা, শহরে আক্রান্তের সংখ্যা ১৩০০ ছাড়াল

Published by: Paramita Paul |    Posted: May 17, 2020 8:10 pm|    Updated: May 17, 2020 8:10 pm

Corona positive toll rises to 1300 in Kolkata till Sunday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় যত এগোচ্ছে করোনার দাপট ততই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হলেন আরও শতাধিক। ফলে রাজ্যে মোট সংক্রামিতের সংখ্যা ২৬০০ ছাড়াল। এদিকে আরও ছজনেরক মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে কো-মর্বিডিটি-সহ মোট ২৩৮ জনের মৃত্যু হল। তবে সুখবর কলকাতায় কনটেনমেন্ট জোন কমল।

বিশ্বজুড়ে গত কয়েকমাস ধরেই প্রবল তাণ্ডব চালাচ্ছে করোনা ভাইরাস। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলাতে বদলাতে মারণ ক্ষমতাও বাড়িয়ে চলেছে। রবিবার সকাল পর্যন্ত পুরো বিশ্বে ৪৭ লক্ষ ২০ হাজার ১৯৬ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ১৩ হাজার ২২০ জনের। করোনার করাল কামড়ে সবচেয়ে খারাপ পরিস্থিতি হয়েছে আমেরিকার। সেখানে এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৯০ হাজার ১১৩ জন। এদিকে ভারতে তৃতীয় দফার লকডাউনের শেষদিনে এসেও দ্রুত হারে বাড়ছে সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, রবিবার সকাল পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ৯০,৯২৭। আর মৃত্যু হয়েছে ২,৮৭২ জনের।

[আরও পড়ুন : কেন্দ্রের গাইডলাইন হাতে না আসায় সোমবারও রাজ্যে একইরকম লকডাউন, ঘোষণা নবান্নের]

পশ্চিমবঙ্গেও রবিবার পর্যন্ত মোট ২৬৭৭ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ২৩৮ জনের। এদিকে চিন্তা বাড়াচ্ছে কলকাতা।গত ২৪ ঘণ্টায় তিলোত্তমায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ জন। ফলে শহরে সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩০৭। তবে কলকাতায় কমেছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। একধাক্কায় পাঁচটি জোন কমল রবিবার।শুক্রবার ছিল ২৮৬টি। রবিবার তা দাঁড়াল ২৮১টি কনটেনমেন্ট জোনে।

[আরও পড়ুন :‘টানা ৩৮ দিন সিসিইইউ, ভেন্টিলেশন, কোমা’, করোনার সঙ্গে লড়াই করে মৃত্যুমুখ থেকে ফিরলেন প্রৌঢ়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে