BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতা পুলিশে বাড়ছে করোনা সংক্রমণ, থানা ও ট্রাফিক গার্ডে জারি অতিরিক্ত সতর্কতা

Published by: Sucheta Sengupta |    Posted: January 2, 2022 10:03 pm|    Updated: January 2, 2022 10:03 pm

Coronavirus: Kolkata Police is taking a number of precautionary steps as many of them tested COVID-19 positive | Sangbad Pratidin

অর্ণব আইচ: কলকাতা পুলিশে (Kolkata Police) করোনায় সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। রবিবারও করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন দক্ষিণ শহরতলির একটি থানার ওসি-সহ ১৩ জন পুলিশকর্মী ও আধিকারিক। লালবাজারের পক্ষ থেকে কলকাতার প্রত্যেকটি থানা ও ট্রাফিক গার্ডের কর্মী ও আধিকারিকদের স্বাস্থ্যসুরক্ষায় নতুন করে ব্যবস্থা নিতে বলা হচ্ছে। অভিযোগকারীদের থানায় প্রবেশের ক্ষেত্রেও নিয়ন্ত্রণ করা হচ্ছে। তাঁদের থানায় এলে কড়াভাবে মেনে চলতে হচ্ছে কোভিড (COVID-19) বিধি।

পুলিশ জানিয়েছে, গত কয়েকদিনে ক্রমাগত বেড়েই চলেছে কলকাতা পুলিশে করোনা আক্রান্তর সংখ্যা। প্রত্যেকদিনের হিসাবে বছরের প্রথম দিনেই চার থেকে এই সংখ্যা দাঁড়ায় ১৮য়। এর পর এদিন পুলিশের আরও ১৩ জন আক্রান্ত হয়েছেন করোনায়। তাঁদের মধ্যে রয়েছেন পর্ণশ্রী থানার ওসি। দু’দিন আগে কসবা থানার (Kasba PS) ওসি ও কলকাতার গুরুত্বপূর্ণ একটি ভবনে কর্মরত রিজার্ভ ফোর্সের এক ওসিও করোনায় আক্রান্ত হন। লালবাজারের এক অতিরিক্ত পুলিশ কমিশনার ও দু’জন যুগ্ম পুলিশ কমিশনার পদমর্যাদার আধিকারিকের কোভিড পজিটিভ (COVID-19 Positive) হয়েছে বলে জানা গিয়েছে। করোনা আক্রান্ত হচ্ছে লালবাজার, বিভিন্ন থানা ও ট্রাফিক গার্ডে কর্মরত পুলিশও। সেই কারণে লালবাজারে বিভিন্ন দপ্তর ও বিভাগে আসা দর্শনার্থী ও অভিযোগকারীদেরও প্রবেশের সময় কোভিড বিধি কড়াভাবে মানতে হচ্ছে।

[আরও পডুন: ‘দুয়ারে রেশন’ অত্যাবশ্যকীয়, রাজ্যে কড়া বিধিনিষেধের মাঝেও পরিষেবা চলবে, জানাল খাদ্য দপ্তর]

থানা ও ট্রাফিক গার্ডগুলিতে ‘আইসোলেশন রুম’ তৈরি করা হচ্ছে। যে পুলিশকর্মী ও আধিকারিকরা বাইরে ডিউটি করছেন, তাঁদের মাস্ক পরা আবশ্যিক। সঙ্গে রাখতে হচ্ছে স্যানিটাইজার। আবার ডিউটির সময় পুলিশকর্মীরা যাতে পারস্পরিক দূরত্ব বজায় রাখেন, সেদিকেও নজর দেওয়া হয়েছে। ট্রাফিক সার্জেন্টদের ট্রাফিক সংক্রান্ত মামলা করার সময় অভিযুক্তদের থেকে দূরত্ব মেনে চলতে বলে হয়েছে। জানা গিয়েছে, এখন যে পুলিশকর্মী ও আধিকারিকরা করোনায় আক্রান্ত হচ্ছেন, তাঁদের মধ্যে একটি অংশের আগেই করোনা হয়েছে। আবার বড় অংশই ডবল ডোজ টিকা নিয়েছেন।

[আরও পডুন: COVID-19: কোভিডবিধির জেরে সোমবার থেকে কমছে লোকাল ট্রেনের সময়সীমা, কী জানাল রেল?]

এর আগে করোনা পরিস্থিতিতে বেশ কিছু থানায় অভিযোগকারীদের বাইরে থেকেই অভিযোগপত্র জমা দিতে হত। খুব প্রয়োজনে কোনও অভিযোগকারী পুলিশ আধিকারিকদের সঙ্গে দেখা করতেন। তবুও কাচ বা স্বচ্ছ ফাইবারের দেওয়ালের অন্য দিকে বসে আধিকারিকরা অভিযোগকারীদের সঙ্গে কথা বলতেন। এবার করোনার তৃতীয় ঢেউয়ে সংক্রমণ রুখতে ফের কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে