BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: একদিনে দেশে কোভিড পজিটিভ দেড় হাজারের সামান্য বেশি, দাম কমল কর্বেভ্যাক্সের

Published by: Sucheta Sengupta |    Posted: May 17, 2022 9:38 am|    Updated: May 17, 2022 10:32 am

COVID-19 Update in India: 1569 new cases in last 24 hours, 19 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড (COVID-19) গ্রাফে ফের বড়সড় পতন। সপ্তাহের দ্বিতীয় দিন আরও কমল আক্রান্তের সংখ্যা। বেশ কয়েকদিন পর দেশে দৈনিক করোনা সংক্রমণ নেমে এল দেড় হাজারের কোঠায়। সোমবারের তুলনায় নিম্নমুখী মৃত্যুর হারও। পজিটিভিটি রেট, অ্যাকটিভ কেসও কম।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ১৫৬৯ জন। সোমবার এই সংখ্যা ছিল ২২০০-র বেশি। একদিনে কোভিডের ছোবলে মৃত্যু হয়েছে ১৯ জনের। যা সোমবারের তুলনায় বেশ খানিকটা কম। ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৬৭ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.৭৫ শতাংশ। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ কেস (Active case) ১৬,৪০০। দৈনিক পজিটিভিটি রেট ০.৪৪ শতাংশ।

[আরও পড়ুন: বিশেষ চাহিদাসম্পন্ন শিশুকে বিমানে উঠতে বাধা, ইন্ডিগোকে শোকজ করল DGCA]

কেন্দ্রের তথ্য অনুযায়ী, এনিয়ে দেশে মোট কোভিডের বলি ৫,২৪,২৬০। মোট আক্রান্তের তুলনায় তা ১.২২ শতাংশ। সুস্থ হয়ে উঠেছেন ৪,২৫,৮৪,৭১০ জন। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ। ইতিমধ্যে ১৯১ কোটি ৪৮ লক্ষ ডোজ পেয়েছেন দেশবাসী। চলছে কমবয়সিদের টিকাকরণ এবং প্রবীণদের বুস্টার ডোজ দেওয়ার কাজ। 

[আরও পড়ুন: সবুজ সাথীর সৌজন্যে দেশের সেরা বাংলা, ৭৯% পরিবারই সাইকেলের মালিক]

সুখবর শুনিয়ে ১২ থেকে ১৪ বছর বয়সিদের জন্য কর্বেভ্যাক্স (Corbevax) ভ্যাকসিনের দাম কমানোর ঘোষণা করেছে প্রস্তুতকারক সংস্থা। জানা গিয়েছে, ৮৪০ টাকা থেকে দাম কমে এখন দাঁড়াল ২৫০ টাকা। সংস্থার তরফে জানানো হয়েছে, ছোটদের সুরক্ষাকে প্রাধান্য দিয়ে এই সিদ্ধান্ত। যাতে দেশের বেশিরভাগ কমবয়সি ভ্যাকসিন পেতে পারে, তার জন্য এই ব্যবস্থা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে