BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘এখন জান কি বাত করা জরুরি’, মোদির ‘মন কি বাত’কে খোঁচা রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: April 25, 2021 1:58 pm|    Updated: April 25, 2021 2:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি মাসের শেষ রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ‘মন কি বাত’ (Mann ki Baat) অনুষ্ঠানে বক্তব্য রাখেন। আজও এই মাসিক বেতার অনুষ্ঠানে জাতির উদ্দেশে ভাষণ দিতে দেখা গেল তাঁকে। আর এদিনই তাঁকে কটাক্ষ করে টুইট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সরাসরি তাঁর নাম না করলেও রাহুল টুইটারে লেখেন, ‘‘সিস্টেম ফেল করে গিয়েছে। তাই এখন ‘জান কি বাত’ করা জরুরি।’’ তাঁর এই টুইট থেকে স্পষ্ট তিনি প্রধানমন্ত্রীর বেতার অনুষ্ঠানকেই খোঁচা দিয়ে ওই পোস্ট করেছেন।

সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয় রাহুল। এর আগেও বহু বার মোদি সরকারকে কটাক্ষ করে টুইট করতে দেখা গিয়েছে তাঁকে। তবে এদিনের টুইটে কেবল কটাক্ষ ছিল না। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল পরিস্থিতি। এই সময়ে মানুষের পাশে দাঁড়াতে দলের সকলের উদ্দেশে ঝাঁপিয়ে পড়ার আহ্বানও জানিয়েছেন রাহুল।

ঠিক কী লিখেছেন কংগ্রেস নেতা? রবিবার হিন্দি ও ইংরেজি দু’টি টুইটে তিনি লেখেন, ‘‘সিস্টেম ফেল করে গিয়েছে। তাই এখন ‘জান কি বাত’ করা জরুরি। এই সংকটের সময়ে দেশের প্রয়োজন দায়িত্ববান নাগরিকদের। আমি আমার কংগ্রেসের সমস্ত সহকর্মীকে অনুরোধ করছি, আপনারা যাবতীয় রাজনৈতিক কাজকর্ম ফেলে কেবল আমাদের দেশের নাগরিকদের সাহায্য করুন ও তাঁদের যন্ত্রণা দূর করতে সাহায্য করুন। এটাই কংগ্রেস পরিবারের ধর্ম।’’ গোটা পোস্টে কংগ্রেস কর্মীদের উদ্দেশে অনুরোধ থাকা সত্ত্বেও শুরুর বাক্য থেকে পরিষ্কার, তিনি এই পোস্টে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-কেও কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন :  ক্রমেই ভয়াবহ হচ্ছে কোভিড পরিস্থিতি, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৩ লক্ষ!]

প্রসঙ্গত, এবারের ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন‌ প্রধানমন্ত্রী। আরজি জানিয়েছেন সচেতন থাকার। সেই সঙ্গে কুর্নিশ জানিয়েছেন করোনা যোদ্ধাদের সংগ্রামকে। আশ্বাস দিয়েছেন বিনামূল্যে টিকাকরণ নিয়েও।

[আরও পড়ুন :  কোভিশিল্ডের চেয়েও কেন দামী কোভ্যাক্সিন? দাম ঘোষণা করে ব্যাখ্যা দিল ভারত বায়োটেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement