BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৩০ মে ২০২০ 

Advertisement

লকডাউনের সুযোগে বেআইনিভাবে বিক্রির জন্য মজুত, ২৭ বস্তা চাল-সহ আটক দুই

Published by: Sucheta Sengupta |    Posted: April 7, 2020 6:40 pm|    Updated: April 7, 2020 6:46 pm

An Images

ফাইল ছবি।

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: লকডাউনের সময় প্রতিটি ঘরে প্রত্যেক মানুষের কাছে পৌঁছে যাবে রেশন সামগ্রী। এমনই নির্দেশ রয়েছে রাজ্য সরকারের। সেইমতো বণ্টনের ব্যবস্থাও করা হয়েছে। কিন্তু তারই মাঝে বেআইনিভাবে চাল মজুত করার অভিযোগ উঠল দুই ব্যক্তির বিরুদ্ধে। বারাসত থানার পুলিশ আটক করল এক বাড়ির মালিক এবং গাড়িচালককে।

উত্তর ২৪ পরগনার বারাসাতে বনমালীপুর ১৪ ওয়ার্ড এলাকায় একটি বেড়ার ঘরে মজুত করা হচ্ছিল বাস্তা বস্তা চাল। যে চাল রেশন দোকানের মাধ্যমে গণবণ্টন হওয়ার কথা। এমন অভিযোগ শোনা যাচ্ছিল। মঙ্গলবার সকালে পুকুর পরিষ্কার করতে গিয়ে বিষয়টি নজরে আসে স্থানীয় কাউন্সিলর সমীর কুণ্ডুর। তিনি জানান, “এই এলাকায় বেশ কিছুদিন ধরে অমর দাস নামে এক ব্যক্তি ব্যবসা করতেন। তাঁর বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগও উঠেছিল। তবে আজ পুকুর পরিষ্কার করতে গিয়ে আমার নজরে আসে,এখানে বস্তা বস্তা চাল রয়েছে।” এরপর তিনি দেখেন যে তাঁর কার্যালয়ের আশেপাশে আরও বেশ কয়েক বস্তা চাল মজুত করা হয়েছে।

[আরও পড়ুন: মানবিকতার নজির, ৩ মাসের প্রতিবন্ধী ভাতা ত্রাণ তহবিলে দান করল ন’বছরের অঙ্কিতা]

তা দেখে প্রশাসনকে খবর দেন কাউন্সিলর। সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। সেই জায়গা থেকে উদ্ধার হয়েছে ২৭ বস্তা চাল ও একটি গাড়ি। দু’জনকে আটক করেছে বারাসত থানার পুলিশ। পাশাপাশি সঠিক তদন্ত ও শাস্তির দাবি করেন কাউন্সিলর। সূত্রের খবর, ছোট জাগুলিয়া এসএস ঘোষ এন্টারপ্রাইজ রেশন শপের সামগ্রী এই চালের। এখানে বেআইনিভাবে বিক্রির জন্য মজুত করা হয়েছিল বলে অভিযোগ স্থানীয়দের। ঘটনার তদন্তে নেমেছে বারাসত থানার পুলিশ। 

এদিকে, এই ঘটনার রেশ টেনে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ তুলেছেন, রেশন দোকানে বেআইনিভাবে চাল মজুত করছে তৃণমূল। প্রয়োজনীয় রেশন ঠিকমতো পাচ্ছে না জনসাধারণ। 

[আরও পড়ুন: মেদিনীপুরেও ‘মিউজিক থেরাপি’, সুরে সুরে করোনা সচেতনতার বার্তা দিল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement