BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লকডাউনে বন্ধ শরীরচর্চাও, ফিট থাকার উপায় বাতলে দিলেন প্রধানমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: March 30, 2020 1:15 pm|    Updated: March 30, 2020 1:15 pm

PM Modi shares what is helping him through Coronavirus Lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ দিন লকডাউন। বাড়ির বাইরে বের হওয়া নিষেধ। ফলে বন্ধ মর্নিং ওয়াক, জগিং এমনকী হাঁটাহাঁটিও একেবারে স্তব্ধ। এদিকে শরীর চর্চার জিমেও তালা ঝুলছে। তাহলে ফিট থাকবেন কী করে? ঘরের থাকার দিনগুলিতেও ফিট থাকার মন্ত্র বাতলে দিচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানিয়ে দিচ্ছেন, লকডাউনের দিনগুলিতে কীভাবে তিনি ফিট থাকছেন।

যোগাসান প্রধানমন্ত্রীর দীর্ঘদিনের অভ্যাস। তা নিয়ে গত বছর যোগ দিবসে একটি অ্যানিমেটেড ভিডিও তৈরি হয়েছিল আগেই। সেই ভিডিওটি নতুন করে টুইটারে পোস্ট করেছেন মোদি। জানিয়ে দিয়েছেন, তাঁর সুস্থ থাকার রহস্য উন্মোচন করেছেন। প্রসঙ্গত, লকডাউনের পঞ্চমদিনে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ সম্প্রচারিত হয়। সেখানেই এক শ্রোতা প্রধানমন্ত্রীর কাছে জানতে চান, তিনি কীভাবে নিজেকে ফিট রাখছেন? তারই উত্তরে ইউটিউব লিঙ্ক দিয়ে যোগাসন অভ্যাসের পরামর্শ দিলেন মোদী।

[আরও পড়ুন :‘লকডাউনের সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনা নেই’, ঘোষণা কেন্দ্রের শীর্ষ আমলার]

টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, “গতকাল মন কি বাত অনুষ্ঠানে এক শ্রোতা আমাকে প্রশ্ন করেছিলেন, আমি নিয়মিত কী ধরনের শরীর চর্চা করি। তাই ভাবলাম যোগাসনের এই ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করব, আপনারাও নিয়মিত যোগাসন অভ্যাস শুরু করবেন।” তিনি আরও লিখেছেন, “আমি ফিটনেস এক্সপার্ট বা মেডিক্যাল এক্সপার্ট নই। তবে যোগাভ্যাস বহু বছর ধরে আমার জীবনের অঙ্গ এবং আমি তার উপকার পেয়েছি। আমি নিশ্চিত যে, ফিট থাকার জন্য আপনাদের অনেকে অনেক রকম কিছু করছেন। সেগুলি বাকিদের সঙ্গে শেয়ার করুন।”

[আরও পড়ুন : গুজরাটে ফের করোনোর বলি ৪৫ বছরের মহিলা, রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয়]

করোনার সংক্রমণ রুখতে চিকিৎসকেরা প্রোটিনযুক্ত খাবার খাওয়া ও শরীরচর্চার পরামর্শ দিচ্ছেন। কিন্তু রাস্তায় বেরিয়ে হাঁটাহাটি, জগিং বন্ধ থাকায় শরীরচর্চার সুযোগ মিলছে না। এমন সময় প্রধানমন্ত্রীর এই ভিডিওতে বহু মানুষ যে অনুপ্রাণিত হবেন, তা বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে