২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বাংলা সাহিত্যে যেমন গোয়েন্দা চরিত্রের তালিকা লম্বা, ঠিক তেমনই পাল্লা দিয়েও রুপোলি পর্দায় বাড়ছে তাঁদের আনাগোনা। ফেলুদা-ব্যোমকেশ-শবর-কিরিটী আরও রয়েছে বইকী! তবে, সাহিত্যপ্রেমীরা হলমুখো হয়েছেন বইয়ের পাতা থেকে পর্দায় গোয়েন্দা চরিত্রগুলোর জীবন্তরূপ দেখতে। সেই পুরুষ গোয়েন্দাদের তালিকায় নবতম সংযোজন মহিলা গোয়েন্দা ‘মিতিন মাসি’ ওরফে প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়। যে গোয়েন্দা চরিত্রে এই পুজোয় বড়পর্দায় একেবারে ভি্ন্ন অবতারে ধরা দিয়েছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। সিনেদর্শকদের ফের সুখবর দিলেন অভিনেত্রী। এবার শোনা গেল, পরের বছর পুজোতেও ফের মিতিন মাসি আসছেন নয়া রসহ্য উদঘাটনে।  

মিতিন মাসির এবারের রহস্যোদঘাটনে প্রেক্ষাপট একেবারে আলাদা। এবার আর নিজের শহরে নয়, বরং সুদূর দক্ষিণ ভারতে অভিযান চালাবেন গোয়েন্দা প্রজ্ঞাপারমিতা। আরেকটু পরিষ্কার করে বললে, পরের পুজোতে ‘কেরালায় কিস্তিমাত’ করতে চলেছেন কোয়েল। এই গল্পটিও ‘মিতিন মাসি’ স্রষ্টা সুচিত্রা ভট্টাচার্যের লেখা। লেখিকার সেই গোয়েন্দাকাহিনি নিয়েই অরিন্দম শীল ‘মিতিন মাসি’র পরবর্তী ফ্র্যাঞ্চাইজির কাজ করতে চলেছেন। এবছর ‘মিতিন মাসি’র সাফল্য দেখেই ‘কেরালায় কিস্তিমাত’ তৈরি করার কথা ভেবেছেন পরিচালক অরিন্দম। উল্লেখ্য, আগামী ছবিতে গোয়েন্দা প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়ের স্বামী এবং বোনঝি টুপুর, এই দুই চরিত্রকে আরও ভালভাবে দেখানো হবে।

[আরও পড়ুন: বাংলা ছবির পর ওয়েব সিরিজ, সাইকোলজিক্যাল থ্রিলারে দেখা যাবে রজত কাপুরকে]

‘কেরালায় কিস্তিমাত’-এর কাহিনিটা কেমন? বাংলা গোয়েন্দাকাহিনির পোকারা অবশ্য এই গল্পের সঙ্গে অল্পবিস্তর পরিচিত। যেহেতু, এবারের ছবির প্রেক্ষাপট দক্ষিণ ভারত, অতএব রহস্য-রোমাঞ্চের মোড়কে যে দর্শকরা পর্দায় কেরালা এক্সপ্লোর করার সুযোগও পাবেন, তা হলফ করে বলাই যায়। কেন্দ্রীয় চরিত্রে কোয়েলই থাকছেন। তবে বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি! সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। সিনেম্যাটোগ্রাফিতে শুভঙ্কর ভড়।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই পরমব্রত চট্টোপাধ্যায় ঘোষণা করেছেন যে পরের পুজোতেও ফের সত্যান্বেষণে ফিরছেন তিনি। অতঃপর আগামী বছর পুজোতেও যে বক্স অফিসে মহিলা বনাম পুরুষ গোয়েন্দার জোর টক্কর হবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: জুতো পালিশ করেই চলে রুজিরুটি, সানির গানে মুগ্ধ রিয়ালিটি শোয়ের বিচারকরা]

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং