BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গান্ধী পরিবারের জারিজুরি ফাঁস করলেন ঋষি কাপুর!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 21, 2016 3:01 pm|    Updated: May 21, 2016 3:01 pm

After 'Baap ka Maal' comments, Rishi Kapoor tweets about 64 places named after Nehru-Gandhi family in Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাপারটা আর থামতেই চাইছে না।
যেন ঠিক করেই ফেলেছেন ঋষি কাপুর, তিনি গান্ধী পরিবারকে তুলোধোনা করবেনই করবেন! শেষ দেখে ছাড়বেন তাঁদের বংশানুক্রমিক রাজনীতিকে।
হঠাৎ কেন গান্ধী পরিবারকে নিয়ে ঋষি কাপুর এত নড়েচড়ে বসলেন, তার কারণ অবশ্য জানা যাচ্ছে না। তবে, টুইটারে নিরন্তর গান্ধী পরিবারের প্রতি ক্ষোভ উগরেই যাচ্ছেন ঋষি।
সম্প্রতি ঋষি কাপুর তাঁর টুইটার হ্যান্ডেলে দিল্লির একটি ম্যাপের ছবি পোস্ট করেছেন। এবং, ধরে ধরে দেখিয়েছেন, দিল্লিতে ৬৪টি সড়কের নাম গান্ধী পরিবারের কারও না কারও নামে। পোস্টের সঙ্গে লিখেছেন ঋষি, ”ভাবুন! শুধুমাত্র দিল্লিতেই ওদের নামে চৌষট্টিখানা রাস্তা! সত্যিই কি ওদের স্মৃতিরক্ষার জন্য এতটাও বাড়াবাড়ির প্রয়োজন আছে?”


যদিও এটাই প্রথম নয়। কিছু দিন আগে প্রথম টুইটারে গান্ধী পরিবারকে উদ্দেশ্য করে মন্তব্য করেন ঋষি। লেখেন, ”বাপের সম্পত্তি না কি? ভারতের যা কিছু, সব ওদের পরিবারের কারও না কারও নামে নাম রাখা হবে?”
বর্ষীয়ান অভিনেতার বক্তব্য অত্যন্ত সাফ- জওহরলাল নেহরু এবং ইন্দিরা গান্ধীর শাসনের পরে ভারত যেন পরিণত হয়েছে গান্ধী পরিবারের ব্যক্তিগত সম্পত্তিতে। তাই ভারতের সব রাস্তা, বিমানবন্দর গান্ধী পরিবারের কারও না কারও নামাঙ্কিত হয়ে গিয়েছে।
সরাসরি ইন্দিরা গান্ধীর নাম এই প্রসঙ্গে টেনে এনেছেন ঋষি কাপুর। বলেছেন, ”ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কেন? ওটা কি মহাত্মা গান্ধীর নামে হতে পারত না? বা ভগৎ সিং-এর নামে? অথবা আম্বেদকরের নামে? আমার নামেও তো হতে পারত!”
চমকে উঠছেন তো? হয়তো এটা অভিনেতার ব্যঙ্গই! তবে, এর পরে বলিউডের প্রথিতযশা অনেকেরই নাম টেনে এনেছেন ঋষি কাপুর। প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ”ভেবে দেখুন তো, লতা মঙ্গেশকর, দিলীপ কুমার, অমিতাভ বচ্চন, রাজ কাপুর, মহম্মদ রফি, কিশোর কুমার- এঁরা কি ফেলনা? দেশের জন্য কি এঁরা কিছুই করেননি? রাজ কাপুর তো মৃত্যুর এত বছর পরেও বিশ্ব দরবারে সমাদৃত। তাহলে এই একচোখোমি কেন?”
দেখা যাক, তাঁর এই জেহাদ কোথায় গিয়ে থামে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×