BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অক্ষয়কে কুপোকাত করলেন তপসি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 7, 2017 8:03 am|    Updated: October 27, 2020 6:58 pm

Ahead of womens' day, Akshay-Taapsee teach women self-defence

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি বছরের মতো এবারও ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে আন্তর্জাতিক নারী দিবস। সমাজে নারীর মর্যাদা ও তাঁকে সম্মান দেওয়ার কথা বলা হবে। কিন্তু এ সবে কি বাস্তব ছবিটার কোনও পরিবর্তন ঘটবে বা ঘটেছে? অপহরণ, ধর্ষণ, বাল্যবিবাহের মতো বিষয়গুলি দিনে দিনে লাগামছাড়া হয়ে পড়ছে। নিরাপত্তাহীনতায় ভুগছেন সমাজের মেয়েরা। নারীদিবসের প্রাক্কালে তাঁদের পাশে দাঁড়ালেন আরেক নারী। তপসি পান্নু।

(পথ দুর্ঘটনায় প্রয়াত দোহারের কালিকাপ্রসাদ)

বলিউড অভিনেত্রী বলছেন, বিপদে পড়লে সাহায্যের জন্য অন্যের মুখাপেক্ষী থাকলে চলবে না। নিজেকেই বিপদের মোকাবিলা করতে হবে। আর তার জন্য কুংফু-ক্যারাটে জানা অথবা ধারালো কোনও অস্ত্র সঙ্গে রাখারও প্রয়োজন নেই। ভগবান প্রদত্ত যা কিছু নারীর কাছে রয়েছে, তাই যথেষ্ট।

(অনাথ আশ্রমে লাগাতার গণধর্ষণের শিকার ৭ নাবালিকা)

‘নাম শাবানা’ ছবি মুক্তির আগে নারীদের আত্মরক্ষার কথা মাথায় রেখে একটি ভিডিও তৈরি করেছেন ‘পিঙ্ক’ খ্যাত নায়িকা। যেখানে মহিলাদের অত্যন্ত সহজ উপায়ে আত্মরক্ষার টিপস দিলেন তিনি। ভিডিওর নাম রেখেছেন ‘কনুই মার’। অর্থাৎ শুধু কনুই দিয়েও যে বিপদে আত্মরক্ষা করা সম্ভব, তাই শিখিয়ে দিলেন তিনি। তাঁর সেই প্রশিক্ষণের সঙ্গী হলেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। কনুই মার পদ্ধতিতে আক্কিকেই মাটিতে ফেলে দিলেন তপসি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে খিলাড়ি কুমার নারীদের উদ্দেশ্যে লিখেছেন, “আড়ষ্ট হয়ে যাবেন না। প্রতিক্রিয়া দিন। কারণ আপনার সবচেয়ে বড় অস্ত্র আপনি নিজে।”

আপনিও শিখে রাখুন আত্মরক্ষার সেই টিপস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে