BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সিকিমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রহমানই, ঘোষণা মুখ্যমন্ত্রী চামলিংয়ের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2018 9:09 am|    Updated: August 9, 2021 7:02 pm

AR Rahman named brand ambassador of Sikkim

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু-দু’টি অস্কার তাঁর ঝুলিতে। নিয়মিত কনসার্ট লেগেই রয়েছে। বেশিরভাগই বিদেশে। তবে দেশের টান এখনও অটুট আল্লাহ রাখা রহমানের। সে ভালবাসারই নয়া সুরের সন্ধান মিলল সিকিমে। রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে অস্কারজয়ী ভারতীয়র নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী পবন চামলিং।

[নয়া অবতারে ‘বাহুবলী’র দেবসেনা, প্রভাসের সঙ্গ ছেড়ে এবার তিনি ‘ভাগমতী’]

খবর আগে থেকেই ছিল। সোমবার সরকারিভাবে ঘোষণা হল। গ্যাংটকের পালজোর স্টেডিয়ামে রেড পান্ডা উইন্টার কার্নিভালে অংশ নিয়েছিলেন রহমান। সেখানেই তাঁর নাম ঘোষণা করা হয়। সম্মান জানিয়ে রাজ্যের ঐতিহ্যবাহী ‘খাদা’ পরিয়ে দেওয়া হয় মিউজিক মায়েস্ট্রোকে।

 

দাক্ষিণাত্যে জন্ম হলেও রহম্যানিয়া কয়েক দশক ধরে শ্রোতাদের মন জয় করে চলেছে। দেশ ছাড়িয়ে বিদেশেও পৌঁছেছে তাঁর সুরের জাদু। হলিউডও মেনেছে তার দক্ষতাকে। ‘স্লামডগ মিলিওনিয়ার’-এর সৌজন্যে হাতে উঠেছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। হলিউডে প্রচুর কাজের অফারও রয়েছে। তবে দেশের কাজ সবার আগে। সেই টানেই সারা দেশে কনসার্ট করে বেড়াচ্ছেন রহমান। মার্চ মাসে সিকিমও সাক্ষী হবে তাঁর সুরের মূর্ছনার। তার আগে এই সম্মান পেয়ে খুশি মায়েস্ট্রো। শোনা গিয়েছে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে রাজ্যের জন্য একটি গান তৈরি করবেন তিনি। যা রাজ্যের পর্যটন শিল্পকে নতুনভাবে তুলে ধরবে বলে জানা গিয়েছে।

[সিনেমার বাজারে খরা, এবার রাজনীতিতে পা দেওয়ার ইচ্ছে আমিশার]

তবে বলিউড তারকাদের কোনও রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়া নতুন নয়। গুজরাটের পর্যটনকে সারা ভারতের সামনে তুলে ধরেছেন অমিতাভ বচ্চন। বাংলাই তাঁর সেকেন্ড হোম। তাই এ রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর কলকাতা নাইট রাইডার্স-এর মালিক শাহরুখ খান। সম্প্রতি অসমের হয়ে একটি প্রচার ভিডিওতে দেখা গিয়েছে প্রিয়াঙ্কা চোপড়াকেও। এই তালিকাতেই সাম্প্রতিকতম সংযোজন হিসেবে জুড়ে গেল রহমানের নাম।

[৩০০ কোটির ক্লাবে ‘টাইগার জিন্দা হ্যায়’, নিজের রেকর্ডই ভাঙলেন সলমন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে