১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আয়ুব বাচ্চুর স্মরণে শহরে ‘দুই বাংলার রকবাজি’

Published by: Bishakha Pal |    Posted: November 16, 2018 12:09 pm|    Updated: November 16, 2018 12:09 pm

Ayub Bachchu tribute concert in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বাংলাদেশের জনপ্রিয় রকস্টার আয়ুব বাচ্চুর স্মরণে কনসার্ট অনুষ্ঠিত হতে চলেছে কলকাতায়। ২৪ নভেম্বর কলকাতার পাটুলি মাঠে আয়োজিত হবে এই কনসার্ট। অনুষ্ঠানের আয়োজনে ‘কাফে কবিরা’।

দুই বাংলার শিল্পীরা এই কনসার্টে আসবেন বলে জানা গিয়েছে। ‘শহর’, ‘ভূমি’, ‘চন্দ্রবিন্দু’, ‘লক্ষ্মীছাড়া’, ‘মহিনের ঘোড়াগুলি’, ‘ক্যাকটাস’ ব্যান্ড থেকে শিল্পীরা উপস্থিত থাকবেন। শোনা যাচ্ছে, পারফর্ম করতে পারেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌমিত্র, অভিজিৎ, উপল, শিলাজিৎ, গৌরব, প্রদীপ চট্টোপাধ্যায় (বুলা), বাপি, দেব চৌধুরি, সিধুর মতো জনপ্রিয় শিল্পীরা। থাকবেন বাংলাদেশের বিখ্যাত মাকসুদ হক (মকসুদ ও ঢাকা), সিনা হাসান (বাংলা ফাইভ), জর্জ লিঙ্কন ডি কোস্টা (আর্টসেল) ও মেহরান। আয়ুব বাচ্চুর প্রথম গিটার শিক্ষক জেকাব ডায়াস, সুব্রত বড়ুয়া রনি ও ইমরান হোসেনও থাকবেন কনসার্টে।

দীপিকাকে স্বাগত জানাতে সেজে উঠেছে রণবীরের বাড়ি, দেখুন ভিডিও ]

Ayub Bachchu concert ticket

বাংলাদেশি ব্যান্ড ‘লাভ রানস ব্লাইন্ড’-এর প্রতিষ্ঠাতা ছিলেন আয়ুব বাচ্চু। গান লেখার পাশাপাশি লিড সিংগার ও গিটারিস্ট ছিলেন তিনি।বাংলাদেশে ‘রক মিউজিক’-এর জনপ্রিয়তা বাড়িয়ে তোলায় তাঁর অবদান অপরিসীম৷ শুধু গায়ক হিসেবে নয়, বাংলাদেশের সেরা গিটারিস্টদের মধ্যে একজন ছিলেন তিনি৷ ‘কষ্ট পেতে ভালবাসি’ গানটির মাধ্যমেই সংগীত অনুরাগীদের মধ্যে উন্মাদনার সৃষ্টি করেন তিনি৷ ‘লাভ রানস ব্লাইন্ড’ তৈরির আগে তিনি ‘সোলস’ ও ‘ফিলিংস’ ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন বাচ্চু। তিনি বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিদের মধ্যে একজন ছিলেন। সঙ্গীতজগতে তাঁর যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তাঁর শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত। ডাক নাম ছিল রবিন। মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন। গত ১৮ অক্টোবর সকালে, নিজের বাড়িতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন বাচ্চু৷ অজ্ঞান অবস্থায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন৷ 

প্রকাশ্যে এল রাজ চক্রবর্তীর নতুন ছবির ট্রেলার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে