১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাজিগর’ নিয়ে সামনে এল অদ্ভুত এক তথ্য, জানলে অবাক হবেন!

Published by: Bishakha Pal |    Posted: November 12, 2018 6:11 pm|    Updated: November 12, 2018 6:11 pm

Baazigar Was Shot With' Two Endings'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তিতেই বাজিমাত করেছিল ‘বাজিগর’। সুপারহিট হয়েছিল ছবিটি। কিন্তু জানেন কি, ছবি দুটির ক্লাইম্যাক্স গল্প বা চিত্রনাট্যের পরিপ্রেক্ষিতে শুট করা হয়নি। দু’টি ক্লাইম্যাক্স শুট হয়েছিল ছবিটির।

সম্পর্কের স্বীকারোক্তি, বিয়ের কথা ঘোষণা করলেন বরুণ ]

১৯৯৩ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খানের ছবি ‘বাজিগর’। ছবিটি শিল্পা শেট্টির ডেবিউ ছবি ছিল। ছবির দুই পরিচালক আব্বাস ও মস্তান জানিয়েছেন, ছবির শুটিং যখন করা হচ্ছিল, তখন তাঁরা চেয়েছিলেন শেষ দৃশ্যে মারা যাবে শাহরুখ। সমস্ত প্রতিশোধ নেওয়ার পর মায়ের কোলে  মৃত্যু হবে শান্তির। কিন্তু রাখি গুলজার তা চাননি। ছবিতে তিনি শাহরুখের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। তাঁর ইচ্ছা ছিল ছবির হ্যাপি এন্ডিং হবে। কোনও দুঃখের দৃশ্য তাতে থাকবে না। তবে শাহরুখের মৃত্যু দৃশ্য শুট করতে আপত্তি জানাননি তিনি। অনিচ্ছাকৃতভাবেই শুট করেছিলেন তিনি। রাখিকে খুশি করতে আরও একটি ক্লাইম্যাক্স শুট হয় ‘বাজিগর’-এর। তা ছিল হ্যাপি এন্ডিং-এর ক্লাইম্যাক্স।

OMG! এত কোটি টাকায় বিক্রি হবে নিক-প্রিয়াঙ্কার বিয়ের ছবি! ]

পরিচালকদ্বয় আরও জানিয়েছেন, যদি পুলিশ এসে শাহরুখকে ধরে নিয়ে যেত, তাহলে ছবির মধ্যে সেই আবেগ থাকত না। তাই চরিত্রটিকে মেরে ফেলা দরকার ছিল। ছবির স্বার্থেই অনেকের কথা রাখতে পারেননি তাঁরা।

শাহরুখ খানের কেরিয়ারে প্রথম দিকের ছবি ‘বাজিগর’। এই ছবিতেই প্রথম জুটি বাঁধেন শাহরুখ আর কাজল। সেই থেকে একের পর এক মাইলস্টোন গড়ে যাচ্ছে এই ছবি। ‘বাজিগর’-এ শাহরুখের চরিত্রটি ছিল নেগেটিভ। কিন্তু ভিলেন নয়। কেরিয়ারের শুরুর দিকে এমন ছবিতে সই করায় অনেকেই প্রশ্ন তুলেছিলেন। কিন্তু শাহরুখ প্রমাণ করে দিয়েছিলেন চ্যালেঞ্জ নিতে তাঁর কোনও অসুবিধা নেই। বরং চ্যালেঞ্জ নিয়ে তাতে সফল হওয়াই তাঁর চরিত্র। তাই ‘হারকর জিতনেওয়ালোকো বাজিগর কহেতে হ্যায়’ সংলাপটি তাঁর সঙ্গে জড়িয়ে গিয়েছে।

‘সাজিদ বলেছিল, তুমি আত্মহত্যা করবে’, বিস্ফোরক নীহারিকা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে