BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়পর্দায় ফের তিন বন্ধুর গল্প, সৌজন্যে সুদেষ্ণা-অভিজিৎ

Published by: Sandipta Bhanja |    Posted: March 28, 2019 8:08 pm|    Updated: March 28, 2019 8:08 pm

Bengali Director duo Sudeshna and Abhijit are coming with new film.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহ-এই পরিচালক জুটি মানেই নতুন স্বাদের ছবি। একটু কমেডি, তার সঙ্গে ইমোশন, মন ছুঁয়ে যাওয়া মিষ্টি গল্প৷ এই তাঁদের ছবির উপকরণ। এরকমই এক ভিন্ন স্বাদের ছবি নিয়ে আসছে সুদেষ্ণা-রানা জুটি। ছবির নাম ‘সামসরা’। অতনু, চন্দন এবং ভিকি-এই তিন বন্ধুর গল্প নিয়েই তৈরি হয়েছে এই ছবি। ছবিতে তিন বন্ধুর চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, রাহুল বন্দ্যোপাধ্যায় এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী।

[আরও পড়ুন: বাঙালি পরিচালকের হাত ধরে বলিউডে পদার্পণ রূপান্তরিত শ্রী ঘটকের]

অতনুর চরিত্রে ঋত্বিক, চন্দনের চরিত্রে রাহুল এবং ভিকির চরিত্রে দেখা যাবে ইন্দ্রজিৎ চক্রবর্তীকে। বছর কুড়ি পরে দেখা তিন বন্ধুর। ঠিক এখান থেকেই শুরু ‘সামসরা’র গল্প। অতনু একজন লেখক। যে প্রতিনিয়ত নিজের প্যাশনটাকে টিকিয়ে রাখার জন্য লড়াই করে চলেছেন। পাশাপাশি, একটা লেখক গোষ্ঠীর সঙ্গেও যুক্ত তিনি। তবে, প্যাশন বাঁচিয়ে রাখার জন্য যে অর্থের প্রয়েজন, সেটার বড় অভাব। কোথা থেকে জোগাড় হবে সে টাকা, সেই প্রশ্নই ভাবিয়ে তোলে তাঁকে। অবশেষে মনে পড়ে দুই বন্ধুর কথা। অতনু অগত্যা দ্বারস্থ হয় চন্দন এবং ভিকির। যাঁরা কি না নিজেদের জীবনে বেশ ভালভাবে প্রতিষ্ঠিত। বাড়ি, গাড়ি কিছুরই অভাব নেই তাঁদের কাছে। এই তিন বন্ধু সিদ্ধান্ত নেন তাঁরা একসঙ্গে একটা লম্বা ছুটিতে যাবেন। ঘুরতে গিয়ে প্রত্যেকের জীবনের গোপন কথাগুলো ঝুলি থেকে বেরিয়ে আসে। বদলে যায় বন্ধুত্বের সংজ্ঞা। আর তারপর? টুইস্টটা ঠিক এখানেই।

ছবির প্রথমার্ধের শুটিং হয়েছে কলকাতায়। ১১ দিনের শিডিউলে। আর দ্বিতীয়ার্ধে ৭ দিনের শিডিউলে শুট হয়েছে মেঘালয়ে এবং আশেপাশের বেশ কিছু প্রত্যন্ত অঞ্চলে। মেঘালয়ে শুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে পরিচালক সুদেষ্ণা জানিয়েছেন, যে সময়টায় ছবির শুটিং হয়েছে দিনের বেলা নাকি রোদের জন্য বেশ গরম লাগত। কিন্তু গা থেকে গরম জামাকাপড় খুললেই হল, ব্যাস অমনি বাতাসের ঠান্ডা হাওয়ায় ফের সেগুলো গায়ে চাপাতে হত! রাতের বেলা কখনও আবার হঠাৎ করেই তাপমাত্রা নিচে নেমে যেত। ফলে, বেশ ঠান্ডা লাগত।

[আরও পড়ুন: ‘সোয়েটার’ বোনার অভিজ্ঞতা কেমন, ছবি মুক্তির আগে শোনালেন ইশা সাহা]

তিনি বলেন, “আবহাওয়ার একটু হেরফের থাকলেও কী হবে, শুটিংয়ের সময় কিন্তু বেশ মজা করেছি আমরা। ছবিতে প্রচুর টুইস্ট রয়েছে। দর্শকরাও ছবির গল্পের সঙ্গে একাত্ম হতে পারবেন বলে আমার বিশ্বাস।” শেষ এই জুটির পরিচালনায় ২০১৭-তে মুক্তি পেয়েছিল ‘দেখ কেমন লাগে’।

ঋত্বিক, রাহুল এবং ইন্দ্রজিৎ ছাড়াও ছবিতে অভিনয় করেছেন সুদীপ্তা চক্রবর্তী, দেবলীনা কুমার, অম্বরিশ ভট্টাচার্য এবং সমদর্শী দত্ত। চলতি বছরের জুলাইতে মুক্তি পাবে ‘সামসরা’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে