BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিনেপ্রেমীদের জন্য বাম্পার হতে চলেছে নতুন বছর, এই ছবিগুলি না দেখলেই নয়!

Published by: Bishakha Pal |    Posted: December 29, 2018 4:04 pm|    Updated: December 29, 2018 4:04 pm

Bengali films to be released in 2019

বছর শেষ হতে আর মাত্র ক’দিন। দিন তিনেক পেরলেই আসবে ২০১৯। অর্থাৎ নতুন বছর নতুন সিনেমা। একবার চোখ বুলিয়ে নেওয়া যাক নতুন বছরে, টলিউডের ক্যালেন্ডার কেমন হতে চলেছে। নজর থাকবে কোন কোন ছবির দিকে?

জানুয়ারি

বাঙালির বছরটা শুরুই হবে ৪ জানুয়ারি ‘বিজয়া’ রিলিজ দিয়ে। ‘বিসর্জন’-এর গণেশ-পদ্মা-নাসির অর্থাৎ কৌশিক-জয়া-আবিরের ত্রিকোণ দর্শকের স্মৃতিতে এখনও উজ্জ্বল। তাঁরাই সিক্যুয়েলে ফিরে আসছেন ‘বিজয়া’-য়। ‘অপেরা মুভিজ’-এর ছবিটি ট্রেলারেই যথেষ্ট আলোচিত। তারপরেই ১৮ জানুয়ারি আসবে সৃজিত মুখোপাধ্যায়ের ‘শাহজাহান রিজেন্সি’, শংকরের ‘চৌরঙ্গী’ অবলম্বনে। যার প্রযোজনায় ‘এসভিএফ’ ও ‘ম্যাচকাট’। ছবির ট্রেলারে মাত দর্শক এখনই। অভিনয়ে আবির, পরমব্রত, স্বস্তিকা, অনির্বাণ, অঞ্জন দত্ত, ঋতুপর্ণা, বাবুল সুপ্রিয় প্রমুখ। অর্থাৎ ফাটাফাটি স্টারকাস্ট যাকে বলে।

Shahjahan Regency movie poster

ফেব্রুয়ারি

অন্যদিকে একটা সময় পর্যন্ত জানা ছিল এই সময়েই রিলিজ করবে কৌশিকের ‘নগরকীর্তন’। অভিনয়ে ঋত্বিক চক্রবর্তী ও ঋদ্ধি সেন। যে ছবির জন্য ঋদ্ধি ইতিমধ্যেই জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছে। তবে সোমবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ‘নগরকীর্তন’ রিলিজের পরিকল্পনা ফেব্রুয়ারির প্রথমদিকে। এই ফেব্রুয়ারিতেই আসছে অঞ্জন দত্ত-র ‘ফাইনালি ভালবাসা।’ অভিনয়ে রাইমা সেন, অনির্বাণ ভট্টাচার্য, সৌরসেনী মৈত্র, অর্জুন চক্রবর্তী, অরিন্দম শীল, সুপ্রভাত প্রমুখ। অনীক দত্ত-র ‘ভবিষ্যতের ভূত’-ও এই সময়ে মুক্তি পাওয়ার কথা। অভিনয়ে চান্দ্রেয়ী ঘোষ, মুনমুন সেন, সব্যসাচী চক্রবর্তী, বরুণ চন্দ, খরাজ মুখোপাধ্যায়, সৌরভ চক্রবর্তী, রোজা প্রমুখ। আর অনীক দত্ত মানেই তাঁর একটা নিজস্ব দর্শক আছে। এই মাসেই প্রসেনজিতের প্রযোজনায় আসবে সৌমিক সেনের ‘মহালয়া’। প্রধান চরিত্রে যিশু সেনগুপ্ত। যাঁকে দেখা যাবে উত্তমকুমারের ভূমিকায়। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ভূমিকায় শুভাশিস মুখোপাধ্যায়। ফেব্রুয়ারিতেই আবার আসতে পারে যশ-মিমি অভিনীত শগুফ্তা রফিকের প্রথম বাংলা ছবি ‘ট্যাক্সি ড্রাইভার’।

BHOBISYOTER-BHOOT

মার্চ

এরপর মার্চ মাসে নারীদিবসে আসবে ‘উইন্ডোজ’-এর ছবি, পৃথা চক্রবর্তীর ‘মুখার্জিদার বউ’। অভিনয়ে কনীনিকা বন্দ্যোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, অনসূয়া মজুমদার প্রমুখ। মার্চেই আসতে পারে অভিজিৎ গুহ-সুদেষ্ণা রায় পরিচালিত ‘শ্রাবণের ধারা’ (সৌমিত্র-গার্গী)।

এপ্রিল

এপ্রিল মাসে আবার আসবেন সৃজিত মুখোপাধ্যায়, এসভিএফ থেকে তাঁর থ্রিলার ‘ভিঞ্চিদা’ নিয়ে। মুখ্য ভূমিকায় সোহিনী সরকার, ঋত্বিক চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, অনির্বাণ ভট্টাচার্য। ওই মাসেই অর্থাৎ পয়লা বৈশাখের আগে-পরে আসবে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ‘দুর্গেশগড়ের গুপ্তধন’। সেখানে আবির, ইশা, অর্জুন এগিয়ে নিয়ে যাবেন সোনাদা-ফ্র‌্যাঞ্চাইজির দ্বিতীয় ছবিটি। ওই সময়তেই আবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘এন আইডিয়াজ’ আর ‘সুরিন্দর ফিল্মস’ নিয়ে আসছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘জ্যেষ্ঠপুত্র’। মুখ্য চরিত্রে প্রসেনজিৎ, ঋত্বিক, গার্গী, সুদীপ্তা, বেণী। এর মানে, পয়লা বৈশাখের আশেপাশেও লড়াই জমাট।

মে

মে মাসের দিকে যদি চোখ রাখি- একদিকে ‘এসভিএফ’ নিয়ে আসছে অপর্ণা সেনের ‘ঘরে বাইরে আজ’, অন্যদিকে ‘উইন্ডোজ’ থেকে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায় নিয়ে আসছেন ‘কণ্ঠ’। ‘ঘরে বাইরে আজ’-এর গায়ে লেগে আছে সেই সন্দীপ-বিমলা-নিখিলেশের নস্টালজিয়া। যেখানে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, তুহিনা দাস, অনির্বাণ ভট্টাচার্য। আর বহু প্রতীক্ষিত ‘কণ্ঠ’ সামনে নিয়ে আসবে পরিচালক-অভিনেতা শিবপ্রসাদকে। তাঁর সঙ্গে দুই তুখড় অভিনেত্রী জয়া আহসান ও পাওলি। এ মাসেই আসার কথা ‘ভূত চতুর্দশী’ ছবিটিরও। পরিচালনায় সাব্বির মালিক। অর্থাৎ মে মাসে টলিউডের তাপমাত্রা আরও বাড়বে।

জুন

জুনে আসবে এসভিএফ এর আরও একটি ছবি অরিন্দম শীলের ‘খেলা যখন’। লিড রোলে সায়নী গুপ্ত-আবির।

আগস্ট

আগস্টে এই হাউস থেকেই আসছে অঞ্জন দত্তর ‘অপারেশন রাইটার্স’। বিনয়-বাদল-দীনেশকে নিয়ে যে ছবি মুক্তি পাবে ১৫ আগস্ট। মুখ্য চরিত্রে আবির, অর্জুন, অনির্বাণ।

Kakababur Protyabartan

অক্টোবর

তারপরে পুজোর সময় সৃজিত মুখোপাধ্যায়ের কাকাবাবু ফিল্ম থাকছেই জানা গেল প্রোডাকশন হাউস থেকে। ছবির নাম ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ গল্প নিয়ে এবারের ছবি। অর্থাৎ পুজোয় ফের সৃজিত-প্রসেনজিৎ জুটি। আর থাকবে অবশ্যই অরিন্দম শীলের ব্যোমকেশ ছবিও। অক্টোবরে দীপাবলি টার্গেট করে আসছে নন্দিতা-শিবপ্রসাদের ‘বেলাশুরু’। ফিরে আসবে সৌমিত্র চট্টোপাধ্যায়-স্বাতীলেখা সেনগুপ্ত জুটি। সঙ্গে ঋতুপর্ণা, অপরাজিতা, ইন্দ্রাণী, মনামী, এঁরা তো আছেনই। সিকু্যয়েল না হলেও ‘বেলাশেষে’-র সেই পারিবারিক ছোঁয়া থাকবে এই ‘বেলাশুরু’-তেও।

ডিসেম্বর

ডিসেম্বরে আসবে সন্দীপ রায়ের ‘শঙ্কু’। মুখ্য চরিত্রে ধৃতিমান চট্টোপাধ্যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে