১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘বলিউডে শুধু স্টার রয়েছে, দক্ষিণেই আসল সিনেমা তৈরি হয়’, বিস্ফোরক অনুপম খের

Published by: Akash Misra |    Posted: August 26, 2022 12:16 pm|    Updated: August 26, 2022 12:46 pm

Bollywood selling stars while South films telling stories, says Anupam Kher | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসের হিসাব বলছে এ বছরের সবচেয়ে সফল ছবি অনুপম খের অভিনীত ‘দ্য কাশ্মীর ফাইলস’। আর এই ছবির সাফল্যে এখনও মজে আছেন অভিনেতা। বলিউডে যখন একের পর এক ছবি ফ্লপ হচ্ছে। ঠিক তখনই বলিউডে চলতি হাওয়া নিয়ে মুখ খুললেন অনুপম। অভিনেতার কথায়, বলিউডের চেয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি ঢের ভাল!

তা ঠিক কী বললেন অনুপম?

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের ফ্লপ দশা নিয়ে বলতে গিয়ে অনপুম সোজা জানান, ”বলিউডের মূল সমস্যাটাই হল বলিউড এখন আগে থেকেই ঠিক করে ফেলছে যে তাঁরা ভাল ছবি বানাচ্ছে। আর তারপর দর্শকদের পছন্দ না হলে, পুরো দোষ দর্শকের।” অনুপমের কথায়, ”দক্ষিণী ছবিতে এরকম হয় না। দক্ষিণী ইন্ডাস্ট্রি সবাইকে সঙ্গে নিয়ে চলে। ছবি তৈরির আগে ঠিকঠাক রিসার্চ করা হয়। বলিউডে তা হয় না”

[আরও পড়ুন: এবার ভানুর চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়! আসছে ‘যমালয়ে জীবন্ত ভানু’]

এখানেই থেমে থাকেননি অনুপম (Anupam Kher)। অভিনেতা স্পষ্ট জানালেন, বলিউড সব সময়ই স্টার তৈরির করার পিছনে ছুটছে। আর অন্যদিকে, দক্ষিণী সিনেমা নতুন নতুন গল্প তৈরি করছে। অনুপম এই সাক্ষাৎকারে ক্ষোভ উগড়ে দিয়েছেন করণ জোহরের বিরুদ্ধেও। তাঁর কথায়, দ্য কাশ্মীর ফাইলস ছবির সাফল্যের পর থেকে করণ তাঁর কোনও ছবিতেই আমাকে সুযোগ দিচ্ছে না। যা কিনা আমাকে হতবাক করেছে।

অন্যদিকে, কঙ্গনা রানাউতের ‘এমারজেন্সি’ ছবির টিজার সামনে আসার পর থেকে একদিকে যেমন ‘ইন্দিরা’ অবতারে কঙ্গনাকে দেখে প্রশংসায় পঞ্চমুখ সবাই। অন্যদিকে, কঙ্গনা নিয়ে বিতর্কও শুরু হয়েছে। কংগ্রেসের একাংশ মনে করছে ‘বিজেপি’র এজেন্ট কঙ্গনা ইন্দিরা গান্ধিকে অপমান করার জন্যই এই ছবি তৈরি করছেন। আর সেই বিতর্কের মাঝেই এবার প্রকাশ্যে এসেছে ছবিতে জয়প্রকাশ নারায়নের চরিত্রে অনুপম খেরের লুক। জয়প্রকাশ নারায়ণের চরিত্রে অনুপম খেরকে দেখে অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ সবাই। নেটিজেনদের কথায়, জয়প্রকাশ নারায়ণ হিসেবে অনুপম খের একেবারেই সঠিক বাছাই। সত্তরের দশকে ইন্দিরা গাঁধীর অন্যতম বিরোধী রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন জয়প্রকাশ। ফলে ছবিতে অনুপমের চরিত্রটিও যথেষ্ট গুরুত্বপূর্ণ।

[আরও পড়ুন: নায়ক নয়, খলনায়ক রূপে চমক দিলেন জন আব্রাহম! প্রকাশ্যে ‘পাঠান’ ছবির লুক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে