BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার পর্দায় দেখা যাবে এই অ্যাথলিটের জীবন কাহিনি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2017 1:48 pm|    Updated: July 24, 2017 1:48 pm

Bollywood to portray Paralympic silver medalist Deepa Malik’s life

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনার পর দু’টি পথ খোলা ছিল তাঁর সামনে। হয় মৃত্যু, নয় প্রতিবন্ধীর জীবন। জীবনকেই বেছে নিয়েছিলেন দীপা মালিক। আর প্রতিবন্ধকতাকে হার মানিয়ে দেশের প্রথম মহিলা ক্রীড়াবিদ হিসেবে প্যারালিম্পিকে পদক জিতে গড়েছিলেন ইতিহাস। হরিয়ানাবাসীর এই অদম্য সাহসের কাহিনি পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন প্রযোজক ফারহান আখতার ও রীতেশ সিধওয়ানি।

[এবার বাদশার হাত ধরে বলিউডে হাতেখড়ি হল এই হলিউড গায়কের]

রিওর প্যারালিম্পিকে শটপাটে রুপোর পদক জিতে নেন দীপা। কিন্তু কেবল ওলিম্পিকেই সীমাবদ্ধ নয় তাঁর পদকের এই কাহিনি। ঝুলিতে রয়েছে ৫৮টি জাতীয় স্বর্ণ পদক ও ১৬টি আন্তর্জাতিক পদক। শারীরিক প্রতিবন্ধকতা থামাতে পারেনি যাঁর মনের জোরকে, এমন একজন মহিলার কাহিনি বড়পর্দায় তুলে আনা ভীষণ প্রয়োজন। সেই কারণেই দীপার কাহিনিকে বেছেছেন রীতেশ-ফারহান। এর জন্য প্যারা অ্যাথলিটের সঙ্গে কথাও বলেছেন দু’জনে। শোনা গিয়েছে, দীপাকে যত কাছ থেকে জেনেছেন ততই অবাক হয়েছেন প্রযোজক জুটি। আজকাল যেখানে অতি সামান্য কারণে মানুষ হাল ছেড়ে দেয়, সেখানে ৪৬ বছর বয়সেও হাল ছাড়তে নারাজ দীপা। জীবনের প্রতিটা মুহূর্তকে উপভোগ করেন তিনি। দীপার এই ইচ্ছাশক্তিতেই মুগ্ধ রীতেশ-ফারহান।

[OMG! মাঝ আকাশে দমবন্ধ হয়ে মরতে বসেছিলেন টুইঙ্কল]

ইতিমধ্যেই ছবির চিত্রনাট্য তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। দেশের মানুষের আবেগের কথা মাথায় রেখেই তা তৈরি করা হচ্ছে। পাশাপাশি, তুলে ধরা হবে ৪৬ বছরের অ্যাথলিটের ব্যক্তিগত জীবনও। দীপার চরিত্রে কে অভিনয় করবেন, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে মুখ্য চরিত্র বাছার ক্ষেত্রে লুকের চাইতে অভিনয় দক্ষতার উপর বেশি নজর দিচ্ছেন রীতেশ ও ফারহান। সব ঠিক থাকলে, খুব শিগগিরিই ছবির কাজ শুরু করার ইচ্ছে রয়েছে তাঁদের।

[‘উত্তমজেঠুর মতো কেউ আগামী ১৩৭ বছরেও আসবে না’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে