Advertisement
Advertisement
Scoop Chhota Rajan

প্রসেনজিতের ‘স্কুপ’ সিরিজ বন্ধের দাবিতে আদালতে ছোটা রাজন, কী জানালেন বিচারপতি?

গ্যাংস্টারের অভিযোগ, সিরিজে তার ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

Bombay HC refuses Chhota Rajan's plea to stop Netflix series ‘Scoop’ | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:June 2, 2023 8:11 pm
  • Updated:June 2, 2023 8:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত ওয়েব সিরিজ ‘স্কুপ’ (Scoop) নিয়ে আপত্তি ছোটা রাজনের। সিরিজে তার ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। এমন অভিযোগই বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সে। সম্প্রচারে স্থগিতাদেশও চেয়েছিল। তবে লাভ বিশেষ হল না। ক্রাইম ড্রামা সিরিজে স্থগিতাদেশ রাজি নন বিচারপতি।

Prosenjit-Scoop

Advertisement

সাংবাদিক জোতির্ময় দে-র খুনের ঘটনা অবলম্বনে ‘স্কুপ’ সিরিজ তৈরি করেছেন পরিচালক হনসল মেহতা। জিগনা ভোরার লেখা ‘বিহাইন্ড বারস ইন বাইকুল্লা: মাই ডেজ ইন প্রিজন’ অবলম্বনে লেখা হয়েছে চিত্রনাট্য। সিরিজে জিগনা অবলম্বনে তৈরি জাগ্রুতি পাঠকের চরিত্র। তাতে অভিনয় করেছেন করিশ্মা তান্না। আর সাংবাদিক জোতির্ময় দে অবলম্বনে তৈরি চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ।

Advertisement

[আরও পড়ুন: OMG! মুক্তির আগেই বিপুল টাকা আয় করে ফেলেছে প্রভাস-কৃতীর ‘আদিপুরুষ’!]

তিহার জেলে বন্দি ছোটা রাজনের অভিযোগ, সিরিজে বাকি সমস্ত চরিত্রের কাল্পনিক নাম দেওয়া হয়েছে। কিন্তু তার আসল নাম এবং ছবি ব্যবহার করা হয়েছে। এতে তার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, মানহানি হয়েছে। সেই কারণে ১ টাকা ক্ষতিপূরণের দাবি জানিয়েছে রাজন। পাশাপাশি তার দাবি, সিরিজ থেকে পাওয়া অর্থ সমাজকল্যাণে ব্যয় করা হোক। এমনটা না হলে সিরিজের সম্প্রচার বন্ধ করে দেওয়ার আরজি গ্যাংস্টারের।

Chhota Rajan

কিন্তু বম্বে হাইকোর্টের ভ্যাকেশন বেঞ্চের বিচারপতি এস জি ডিগে জানান, সিরিজের ছ’টি এপিসোড ইতিমধ্যেই নেটফ্লিক্সে দেখা যাচ্ছে। আর এখনই এই সম্প্রচার বন্ধ করা সম্ভব নয়। আগামী ৭ জুনের মধ্যে তিনি পরিচালক হনসল মেহতা এবং নেটফ্লিক্স এন্টারটেনমেন্ট সার্ভিস ইন্ডিয়ার পক্ষ থেকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: মুখে ক্ষতচিহ্ন, ৪০ ঘণ্টা ধরে জোটেনি জল! ‘দ্য কেরালা স্টোরি’র ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার আদা শর্মার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ