BREAKING NEWS

১৩ শ্রাবণ  ১৪২৮  শুক্রবার ৩০ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘চিট ইন্ডিয়া’-র ট্রেলারে মন কাড়ল ইমরানের জালিয়াতি

Published by: Bishakha Pal |    Posted: December 12, 2018 4:03 pm|    Updated: December 12, 2018 4:03 pm

Cheat India Trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিয়াল কিসার তকমা ঝেড়ে ফেলার কাজ তিনি অনেকদিন আগেই শুরু করে দিয়েছিলেন। এবার মনে হচ্ছে সেই কাজে সম্পূর্ণ সফল ইমরান হাসমি। কারণ, একের পর এক অন্যধারার ছবিতে তাঁকে দেখা যাচ্ছে। চুমু নয়, এইসব ছবির মূল বিষয়বস্তু সামাজিক কোনও সমস্যা। কিছুদিন আগেই ‘টাইগারস’ ছবিতে তাঁকে লড়াকু এক সেলসম্যানের চরিত্রে দেখা গিয়েছিল। এবার তাঁকে দেখা যাবে দুর্নীতিগ্রস্ত এক শিক্ষকের চরিত্রে।

‘টাইগারস’ ছবির মতো এই ছবিটিও সত্য ঘটনা অবলম্বনেই তৈরি। ২০০০ সালের গোড়ার দিকে রঞ্জিত সিং নামে একজনের কথা প্রকাশ্যে এসেছিল। এই ব্যক্তি কুখ্যাত হয়েছিল শিক্ষাক্ষেত্রে জালিয়াতির জন্য। টাকা নিয়ে প্রশ্নপত্র ফাঁস থেকে আসল পরীক্ষার্থীর বদলে ভুয়ো পরীক্ষার্থীকে দিয়ে পরীক্ষা দেওয়ানো, এ সবই ছিল তার কাছে জলভাত। অন্ধকার দুনিয়ায় রঞ্জিত ডন নামেই তাকে সবাই চিনত। ইমরান হাসমির চরিত্রটি অনেকটা রঞ্জিত ডনের আদলেই তৈরি।

#MeToo অভিযোগের জের, পরিচালক সংগঠন থেকে নির্বাসিত সাজিদ খান ]

তবে এই ছবিতে ইমরান যে চরিত্রে অভিনয় করেছেন, সেটিই যে শুধু নেগেটিভ, তা কিন্তু নয়। ছবিতে দেখানো হয়েছে, ছাত্রছাত্রীদের অভিভাবকরাও কিন্তু সমান দোষে দোষী। এখন সব বাবা মায়েরাই চান ছেলেমেয়েদের ডাক্তারি, ইঞ্জিনিয়ারিং বা নিদেনপক্ষে ম্যানেজমেন্টের ডিগ্রি থাকুক। তাই ছেলেমেয়েদের ইঁদুর দৌড়ে নামিয়ে দিচ্ছেন তাঁরা। আর যারা এই দৌড়ে পিছিয়ে পড়ছে, তাদের জন্য খোলা থাকছে একটাই রাস্তা। জালিয়াতের সাহায্য নেওয়া। তবে পয়সাওয়ালা বাবার ছেলে বা মেয়ে হলে তবেই এই পথে হাঁটা যায়। একটা সার্টিফিকেট পেতে জলের মতো টাকা খরচ করতে বিন্দুবিসর্গও ভাবেন না এই বড়লোক বাবারা। ফলে পড়াশোনা না করেই গুচ্ছগুচ্ছ ডিগ্রি চলে আসে বড়লোক ছেলেমেয়েদের পকেটে।  আর অন্যদিকে গরিব মেধাবী ছেলেমেয়েরা কয়েকটা টাকার জন্য এই জালিয়াতির গোলকধাঁধাঁয় ফেঁসে যায়। তাদের পেট চালানোর জন্য টাকার দরকার। বিদ্যা বেচেই তাই তারা পেট চালায়।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘চিট ইন্ডিয়া’ সিনেমার ট্রেলার। সেখানে আভাস মিলেছে গল্পের। ইমরান জানিয়েছেন, ছবির নাম ‘চিট ইন্ডিয়া’। নামেই স্পষ্ট বোঝা যাচ্ছে ছবিটি কী নিয়ে তৈরি হয়েছে। “ছবিটি আমার জীবনের অন্যতম মাইলস্টোন।” বলেছেন ইমরান। ছবিটি পরিচালনা করেছেন সৌমিক সেন। প্রযোজনা করেছে ভূষণ কুমারের টি-সিরিজ এবং অতুল কাসবেকর ও তনুজ গর্গের এলিপসিস এন্টারটেনমেন্ট। পরের বছর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

অনলাইনে হেডফোন অর্ডার করে এ কী পেলেন সোনাক্ষী! ক্ষুব্ধ অভিনেত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement