BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জুনেই কলকাতায় শুরু নতুন ‘ফেলুদা’র শুটিং, ‘হত্যাপুরী’র নতুন প্রযোজক পেলেন সন্দীপ রায়

Published by: Sucheta Sengupta |    Posted: May 20, 2022 12:07 pm|    Updated: May 20, 2022 12:07 pm

A shooting of New Feluda will commence from June in Kolkata, Sandip Ray found new producer | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযোজনা সংক্রান্ত সমস্যায় ইতি। সন্দীপ রায়ের (Sandip Ray) নতুন ‘ফেলুদা’র দিকে হাত বাড়িয়ে দিলেন নতুন প্রযোজক তথা বন্ধু। সেই প্রযোজনা সংস্থার হাত ধরেই কলকাতায় আবারও ‘ফেলুদা’র (Feluda) পথচলা শুরু হচ্ছে আগামী মাসে। টলিউডে অন্দরে কান পেতে এমনই সুখবর শোনা গেল। জানা গিয়েছে, সত্যজিত রায়ের ‘হত্যাপুরী’কে সিনেমার পর্দায় তুলে ধরতে পরিচালক সন্দীপ রায়ের সহযোগী প্রযোজনা সংস্থা কলকাতার শ্যাডো ফিল্মস এবং ফ্লোরিডার ঘোষাল মিডিয়া। এর মধ্যে ঘোষাল মিডিয়ার কর্ণধার অঞ্জন ঘোষাল পরিচালকের পারিবারিক বন্ধু বলে খবর। কথাবার্তা সব চূড়ান্ত। জুনের দ্বিতীয় সপ্তাহ থেকেই কলকাতায় (Kolkata) শুরু হতে চলেছে শুটিং।

সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ গল্পকে এবার বড়পর্দায় আনতে চলেছেন পরিচালক সন্দীপ রায়। আর ‘ফেলুদা’ চরিত্রে তিনি বেছেছিলেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তকে (Indranil Sengupta)। গত মাসেই তিনি নতুন ‘ফেলুদা’র কথা প্রকাশ করেছিলেন। বাঙালির অন্যতম এক আবেগের চরিত্রে নিজেকে যোগ্য করে তুলতে অনেক মাস ধরে প্রস্তুতি নিয়েছিলেন ইন্দ্রনীল। তবে সব চূড়ান্ত হয়েও মাঝপথে বাধা আসে। জানা যায়, সন্দীপ রায়ের ‘ফেলুদা’ ইন্দ্রনীলকে পছন্দ হয়নি প্রযোজকদের। তাই এই সিনেমার প্রযোজনার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছে টলিউডের অন্যতম নামী প্রযোজনা সংস্থা এসভিএফ (SVF)।

তাতেই নতুন ‘ফেলুদা’র পথচলা অনিশ্চয়তার মাঝে পড়ে। কিন্তু বৃহস্পতিবার মিলল সুখবর। ‘বন্ধু’ সন্দীপ রায়ের এহেন সমস্যার খবর শুনে হাত বাড়িয়ে দিলেন ঘোষাল মিডিয়ার অঞ্জন ঘোষাল। ফ্লোরিডার ঘোষাল মিডিয়া ও কলকাতার শ্যাডো ফিল্মসের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘হত্যাপুরী’। অন্যতম প্রযোজক অঞ্জন ঘোষাল ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, তাঁর বহুদিনের ইচ্ছা সন্দীপ রায়ের সঙ্গে কাজ করার। কিন্তু বড় প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তি থাকায় তা সম্ভব হচ্ছিল না। এবার এসভিএফ নিজে সেই কাজ থেকে সরে দাঁড়ানোয় ঘোষাল মিডিয়ার রাস্তা মসৃণ হল।

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় হারেই মহার্ঘ ভাতা দিতে হবে সরকারি কর্মীদের’, DA মামলায় রাজ্যকে নির্দেশ হাই কোর্টের]

‘হত্যাপুরী’কে সিনেমার পর্দায় আনার বহুদিন ধরে ইচ্ছে ছিল পরিচালক সন্দীপ রায়ের। সন্দেশ পত্রিকায় প্রথম প্রকাশিত হয় সত্যজিৎ রায়ের এই গল্প। এই গল্পের প্রেক্ষাপট পুরী। সেখানেই লালমোহন বাবু ও তোপসেকে নিয়ে ঘুরতে যাবেন ফেলুদা। হঠাৎ সমুদ্রের পারে একটি মৃতদেহ ঘিরে রহস্যের জাল। সমাধান হবে ‘ফেলুদা’র হাত ধরে। জানা যাচ্ছে, জুন মাসে কলকাতায় শুরু হবে শুটিং। তারপর শুটিং হবে পুরীতে।

[আরও পড়ুন: পরীক্ষা না দিয়েই কল্যাণী এইমসে চাকরি! এবার নিয়োগ কেলেঙ্কারিতে নাম দুই বিজেপি বিধায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে