২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়েছেন, সোনু সুদের প্রতি কৃতজ্ঞতায় মূর্তি বানাচ্ছে বিহারের গ্রাম

Published by: Bishakha Pal |    Posted: May 26, 2020 5:16 pm|    Updated: May 27, 2020 2:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য দৃঢ়প্রতিজ্ঞ অভিনেতা সোনু সুদ। বাসে করে বিভিন্ন জায়গায় তিনি শ্রমিকদের পাঠাচ্ছেন। পরিযায়ী সেই শ্রমিকদের মধ্যে বিহারের শ্রমিকরাও ছিলেন। তাঁদেরও বাড়ি পাঠানোর বন্দোবস্ত করেন সোনু। অভিনেতার সেই কাজের প্রতি কৃতজ্ঞতায় বিহারে সোনুর একটি মূর্তি তৈরির সিদ্ধান্ত নিয়েছেন পরিযায়ী শ্রমিকরা। কাজকর্মও শুরু করে দিয়েছেন তাঁরা। কিন্তু অভিনেতা এতে খুশি নন। খবরটি পেয়েই নিজের আপত্তির কথা প্রকাশ করেছেন তিনি।

কোনও এক শনিবারের কথা। পাঁচজন শ্রমিক মুম্বই সেন্ট্রালের কাছে আটকে ছিলেন। বাড়ি বিহারের দ্বারভাঙ্গায় তাঁদের। টুইটারে আকুতি “বাড়ি ফিরতে চাই”। সঙ্গে তাঁর ফোন নম্বরও পোস্ট করেন পরিযায়ী শ্রমিক বরকত আলি। ট্যাগ করেন বলিউডের নামজাদা ভিলেন সোনু সুদকে। আর ঠিক কয়েক মিনিট পরে খলনায়কের রিপ্লাই-‘পরসো মাকে গোদ মে সোয়েগা মেরে ভাই। সামান বাঁধ’। তারপর থেকে আর থামেননি সোনু। ৩৫০ শ্রমিক। ১০টা বাস। ঘর ওয়াপসি। কখনও সেই বাস ছুটেছে মুম্বইয়ের ওয়াডালা অঞ্চল থেকে উত্তর প্রদেশ। কখনও বিহার-ঝাড়খণ্ড। বাস স্ট্যান্ডে ঠায়ে দাঁড়িয়ে থেকেছেন টানা ২০ ঘণ্টা। যাতায়াতের খরচই শুধু নয়, দীর্ঘ পথে কাউকেই যেন অভুক্ত না থাকতে হয়, সেই জন্য খাবারের ব্যবস্থাও করেন তিনি।

[ আরও পড়ুন: ‘কথা দিচ্ছি বাংলার শ্রমিকরাও ঘরে ফিরবে’, দৃঢ়প্রতিজ্ঞ ‘সুপারম্যান’ সোনু সুদ ]

এমন এক ব্যক্তির উপর কৃতজ্ঞতা থাকাটাই বাঞ্ছনীয়। তাই বিহারের সিবান জেলার বাসিন্দারা স্থির করেছিলেন, দুর্দিনে যিনি ভগবানের দূত হিসেবে তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন, তাঁর একটি মূর্তি তৈরি করে প্রতিষ্ঠা করা হবে গ্রামে। খবরটি ছড়িয়ে পড়তে দেরি হয়নি। এক ব্যক্তি তো টুইটারেও সেটি পোস্ট করেন। ট্যাগ করেন সোনু সুদকে। এরপরই নিজের আপত্তির কথা জানান অভিনেতা। বলেন, “ভাই ওই টাকা কোনও গরিবকে দিয়ে সাহায্য করো।” অভিনেতার এই বক্তব্যে আপ্লুত নেটিজেনরা। এক অনুরাগী তো সরাসরি বলেছেন, মাটির মূর্তি নয়. অভিনেতার মতো আসল রক্তমাংসের মানুষ তৈরি করা উচিত।

[ আরও পড়ুন: ‘হিন্দু মুসলিম ভাই ভাই’, ইদের মিউজিক ভিডিওয় সৌভ্রাতৃত্বের বার্তা দিলেন সলমন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement