BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভারত ও ‘ইন্ডিয়া’র পার্থক্য বোঝাবে সুমন ঘোষের প্রথম হিন্দি ছবি ‘আধার’, দেখুন ট্রেলার

Published by: Suparna Majumder |    Posted: January 13, 2021 5:01 pm|    Updated: January 13, 2021 6:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতবর্ষ। এদেশে মাইলের তফাতে পালটে যায় জীবনের চালচিত্র। কোথাও আধুনিক ইন্ডিয়া প্রযুক্তির জোরে মঙ্গলে পৌঁছনোর স্বপ্ন দেখে, কোথাও আবার প্রত্যন্ত ভারত জীবনে ন্যূনতম সুবিধার জন্য আধার কার্ডের গুরুত্ব বুঝতে চায়।১২ অঙ্কের পরিচয়পত্রই মানুষের সম্বল হয়ে ওঠে। এই আধার কার্ডের গুরুত্বই নিজের প্রথম হিন্দি ছবিতে বুঝিয়েছেন পরিচালক সুমন ঘোষ (Suman Ghosh)। বলেছেন ইন্ডিয়ার বুকের ভিতরে লুকিয়ে থাকা ভারতের কথা। মঙ্গলবার প্রকাশ্যে এল তাঁর প্রথম হিন্দি ছবি ‘আধার’-এর ট্রেলার।

[আরও পড়ুন: যশের সঙ্গে পুরনো ভিডিও নিয়ে হইচইয়ের মাঝেই নতুন ছবি পোস্ট নুসরতের, কী বার্তা দিলেন?]

প্রথম বাংলা ছবি ‘পদক্ষেপে’ই জাত চিনিয়েছিলেন সুমন। পেয়েছিলেন জাতীয় পুরস্কার। ২০১৮ সালে সৌমিত্র চট্টোপাধ্যায় ও অপর্ণা সেন জুটিকে ফিরিয়েছিলেন ‘বসু পরিবার’ ছবিতে। ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায় এবং যিশু সেনগুপ্তও। তারপরই ‘আধার’ (Aadhaar) তৈরির কাজ শুরু করেন। প্রথম হিন্দি ছবিতে ‘মুক্কাবাজ’ খ্যাত বিনীত কুমার সিংকে (Vineet Kumar Singh) মুখ্য চরিত্রে বেছেছেন সুমন। সঙ্গে রয়েছেন সঞ্জয় মিশ্র, সৌরভ শুক্লা, রঘুবীর যাদব, অলকা আমিন, বিশ্বনাথ চট্টোপাধ্যায় এবং পৃথ্বী হাট্টে।

অমিতোশ নাগপালের সঙ্গে মিলে যৌথভাবে চিত্রনাট্য সাজিয়েছেন সুমন। ট্রেলার দেখে যেটুকু বোঝা যাচ্ছে, তাতে প্রত্যন্ত গ্রামের বাসিন্দাদের আধার কার্ড বানিয়ে দিতে যান সৌরভ শুক্লার চরিত্র পরমানন্দ সিং। আর সবার প্রথমে তা করতে এগিয়ে আসে ফারসুয়া(বিনীত)। প্রথম আধারকার্ড পেয়ে হয়ে ওঠে জনপ্রিয়। এমন সময় আধার কার্ডের নম্বর নিয়ে বিপত্তি বাধে। না, কার্ডে কোনও ভুল নেই। আচমকা গ্রামের জ্যোতিষী দাবি করে, এই আধার কার্ডের জন্যই মৃত্যু হবে ফারসুয়ার স্ত্রীর। তাই আধারের নম্বর পালটাতে ভারত থেকে ইন্ডিয়া তোলপাড় করে তোলে ফারসুয়া। ইতিমধ্যেই বুসান চলচ্চিত্র উৎসবে হয়েছে ‘আধার’-এর প্রিমিয়ার। ‘আ উইন্ডো অন এশিয়ান সিনেমা’ বিভাগে প্রশংসিত হয়েছে ছবিটি। এবার সাধারণ দর্শকদের জন্য প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ৫ ফেব্রুয়ারি।

[আরও পড়ুন: ‘স্বভাবেই অপরাধী’ সোনু সুদ! বম্বে হাই কোর্টে বৃহণ্মুম্বই পুরনিগমের হলফনামার ভাষায় বিতর্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement