২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লাল সিং চাড্ডা’ নিয়ে অনুরাগীদের উত্তেজনা তুঙ্গে। তাঁর শেষ ছবি ‘ঠাগস অফ হিন্দোস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। দর্শক তো বটেই, আমির খানের অনুরাগীরাও এই ছবির জন্য আমিরের সমালোচনা করেছিলেন। কিন্তু আমির খানের মতো ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর ভুল বারবার হয় না। তাই এবার আঁটঘাট বেঁধেই আসরে নেমেছেন আমির। সই করেছেন ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকে। নাম ‘লাল সিং চাড্ডা’।

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির পোস্টার। সেখানে আমিরকে সর্দারজির বশে দেখা গিয়েছে। আমির এখানে পরেছেন চেক শার্ট ও ধূসর ট্রাউজার। সঙ্গে হালকা গোলাপি রঙের পাগড়ি। একটি ট্রেনের দরজা থেকে উঁকি মারছেন আমির। ছবিতে আমির ছাড়াও রয়েছেন করিনা কাপুর খান। তবে তাঁর কোনও পোস্টার এখনও মুক্তি পায়নি। আমিরের বিপরীতে অভিনয় করছেন তিনি।

[ আরও পড়ুন: মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ খেয়েই অসুস্থ নুসরত! জল্পনা ঘনিষ্ঠ মহলে ]

লাল সিং চাড্ডার চরিত্রে অভিনয়ের জন্য কী না করেছেন? মোট ছ’মাস ধরে জোর কসরত করতে হয়েছে আমিরকে। কমাতে হয়েছে শরীরের ওজন। একদম ছিপছিপে চেহারায় ধরা দিয়েছেন ক্যামেরার সামনে। দিনরাত শারীরিক কসরত করে প্রায় ২০ কেজির মতো ওজন ঝরিয়ে ফেলেছেন মিস্টার পারফেকশনিস্ট। তা কেমন লাগছে তাঁকে লাল সিং চাড্ডার চরিত্রে? সম্প্রতি প্রকাশ্যে এসেছে আমিরের সেই লুক। হলুদ পাগড়ি, হাতে কড়া, দাড়ি-গোঁফে পুরোপুরি পালটে গিয়েছে অভিনেতার চেহারা। পুরোদস্তুর লাল সিং চাড্ডা হয়ে উঠেছেন তিনি। পাশাপাশি এও জানা গিয়েছে যে দেশের বতর্মান রাজনৈতিক প্রেক্ষাপটও ঠাঁই পেয়েছে আমিরের ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকে।

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে এই ছবির কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তাঁর পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে। সূত্রের খবর, ‘লাল সিং চাড্ডা’য় উঠে আসবে ’৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য।

[ আরও পড়ুন: ‘ঝুন্ড’ নিয়ে আইনি গেরোয় অমিতাভ, ধরানো হল নোটিস ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং