৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় আমির খান। কাকভোরে হাওড়া ব্রিজে ‘লাল সিং চাড্ডা’র এক গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং করলেন অভিনেতা। হাওড়া ব্রিজ ছাড়াও শুটিং হয়েছে উত্তর কলকাতার বিভিন্ন জায়গায়।

রবিবার ভোরবেলা। কুয়াশার চাদরে মোড়া শহর তিলোত্তমা। শুটিং চলছে হাওড়া ব্রিজে। ইয়াব্বড় দাড়ি-গোঁফ, লম্বা চুলওয়ালা একটি লোক দৌড়ে চলেছেন ব্রিজের মাঝবরাবর। ক্যামেরা চোখে না পড়লে দেখে বোঝা দায় যে যিনি দৌড়চ্ছেন তিনি জনপ্রিয় বলিউড অভিনেতা। হাওড়া ব্রিজ নিঃসন্দেহে শহরের এক ব্যস্ততম জায়গা। আর সেই ব্যস্ততা এড়ানোর জন্যই একেবারে কাকভোরে হাওড়া ব্রিজে ‘লাল সিং চাড্ডা’র শুটিং সেরে ফেলেন আমির খান।

হাওড়া ব্রিজের উপর শুটিং শেষে খানিক বিরতির পরই আমির তাঁর টিম নিয়ে চলে যান সোজা উত্তর কলকাতার বেনিয়াটোলা লেনে। পরনে ক্রিম রঙা অতিব সাধারণ এক টিশার্ট, মাথায় নীল টুপি, লম্বা চুল, একনজরে দেখে চেনা দায় যে তিনি আমির খান।

 

আমির অবশ্য তাঁর প্রত্যেকটা ছবিতেই লুক নিয়ে এক্সপেরিমেন্ট করেন। ‘লাল সিং চাড্ডা’তেও তার অন্যথা হয়নি। পুরোপরি অন্য লুকে ধরা দিয়েছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। খবর প্রকাশ্যে আসতেই উত্তরের অলি-গলি থেকে ভীড় উপচে পড়েছিল অভিনেতাকে দেখতে।

সূত্রের খবর, গত এপ্রিল মাসেই কলকাতায় এসে ‘লাল সিং চাড্ডা’ ছবির জন্য রেইকি করে গিয়েছিলেন আমির। ছবির একটি দৃশ্যের জন্য হাওড়া ব্রিজ তাঁর বেশ মনে ধরেছে।

ব্যস্ত কলকাতার রাস্তায় আমির খান

বিখ্যাত হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকের জন্য লোকেশন হিসেবে আমিরের নাকি ১০০টি জায়গা পছন্দ হয়েছে। তার মধ্যে অন্যতম কলকাতার হাওড়া ব্রিজ।

শনিবার সন্ধেবেলাই কলকাতায় পা রেখেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। কলকাতায় শীতের আমেজ মানেই কেক-পেস্ট্রি, কমলালেবুর খোসা। আর তার সঙ্গে বলিউড ছবির শুটিংয়ের ভীড়। এই শীতেও নাকি অজয়ের পর কলকাতায় শুটিংয়ের জন্য আসছেন আমির খান! দিন কয়েক আগে এমন গুঞ্জনই শোনা যাচ্ছিল। সেসব জল্পনার অবসান ঘটিয়ে শনিবার শহর তিলোত্তমায় পা রাখলেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। কালো ট্র্যাক প্যান্ট, কালো টিশার্ট, চোখে চশমা, নীল টুপি এবং ‘লাল সিং চাড্ডা’র লম্বা দাঁড়ি, এদিন সন্ধেবেলা কলকাতা বিমানবন্দরে এমন একজনকে দেখেই থমকে গিয়েছিল কর্মব্যস্ত বিমান বন্দর। কারণ, এই ব্যক্তি আর কেউ নন, স্বয়ং আমির খান। জয়সালমীর থেকে ‘লাল সিং চাড্ডা’র শুটিং সেরে সোজা কলকাতায় উড়ে এসেছেন। 

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে এই ছবির কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তাঁর পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে। সূত্রের খবর, ‘লাল সিং চাড্ডা’য় উঠে আসবে ’৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য। ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পাবে ২০২০ সালে।

ছবি: গোপাল দাস

[আরও পড়ুন: গুরু বাইচুংয়ের শিষ্য দেব, ‘গোলন্দাজ’-এর জন্য মাঠে ঘাম ঝরাচ্ছেন অভিনেতা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং