Advertisement
Advertisement

Breaking News

Sharmila Tagore

ফের বাংলা ছবিতে শর্মিলা! এবার সোহাও সঙ্গে? কী জানালেন পরিচালক অভিজিৎ শ্রীদাস?

শর্মিলা-সোহার সঙ্গে এক বিজ্ঞাপনের শুটিং সারলেন পরিচালক।

Abhijit SriDas about Sharmila Tagore, Soha Ali Khan and Bengali Movie
Published by: Suparna Majumder
  • Posted:June 21, 2024 9:05 pm
  • Updated:June 21, 2024 9:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অন্তহীন’ তাঁর সিনেমা যাত্রা। ‘অরণ্যের দিনরাত্রি’র ‘সীমাবদ্ধ’তা পেরিয়ে বারবার দর্শকদের মন জয় করে নিয়েছেন। বলিউডের ‘কাশ্মীর কি কলি’ হলেও বাঙালির একান্ত আপন শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)। এখনও তাঁর অভিনয় ‘গুলমোহর’-এর মতো। বর্ষীয়ান অভিনেত্রীকে কি আবারও দেখা যাবে বাংলা সিনেমায়? পরিচালক অভিজিৎ শ্রীদাসের কথায় যেন এমনই ইঙ্গিত পাওয়া গেল।

Sharmila-Soha-1
বিজ্ঞাপনের শুটিংয়ে শর্মিলা ঠাকুর ও সোহা আলি খান।

এই গল্পের সঙ্গে জড়িয়ে রয়েছে ‘বিজয়ার পরে’র কানেকশন। কারণ এই ছবিটি প্রথমে শর্মিলা ঠাকুরের সঙ্গেই করার কথা ছিল। যে চরিত্র মমতা শঙ্কর ও দীপঙ্কর দে করেছেন, সেই চরিত্রে অভিজিৎ ভেবেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও শর্মিলা ঠাকুরের কথা। সে ছিল লকডাউনের আগের ভাবনা। তার পরই অঘটন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনাবসান। তার পর সমস্ত কিছু পালটে গেল। কিন্তু শর্মিলা ঠাকুর অভিজিৎকে বলেছিলেন, তিনি যেন ‘বিজয়ার পরে’র কাজ চালিয়ে যান। তাই করেছিলেন অভিজিৎ। ‘বিজয়ার পরে’ এখনও বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখা যাচ্ছে। জুলাইয়ে শিকাগোতে দেখা যাবে ছবিটি। বিজ্ঞাপনের সূত্র ধরেই চলচ্চিত্র জগতে অভিজিতের প্রবেশ। আর তার জেরেই শর্মিলা ঠাকুরের সঙ্গে আলাপ। সেই বিজ্ঞাপনই আবার মিলিয়ে দিল পরিচালক ও অভিনেত্রীকে।

Advertisement

[আরও পড়ুন: বেড়াতে গিয়ে হার্ট অ্যাটাক! মাত্র ৩৬ বছরে মৃত্যু সোশাল মিডিয়া তারকার]

বাংলার এক জুয়েলারি ব্র্যান্ডের জন্য বিজ্ঞাপন তৈরি করেছেন অভিজিৎ। তাতেই শর্মিলা ঠাকুর ও সোহা আলি খানকে দেখা যাবে। মুম্বইয়ে হয়েছে শুটিং। সিনেমাটোগ্রাফার সুপ্রতিম ভোল আর কস্টিউম ডিজাইনার সন্দীপ জয়সওয়াল। এ যেন এ রিইউনিয়নের মতো। ‘বিজয়ার পরে’ প্রসঙ্গে কথা হতে হতেই কৌতূহল, আগামীতে কী কাজ হতে পারে? এতেই আবার সোহার ‘ইতি শ্রীকান্ত’, ‘অন্তরমহল’ কথা আসে। অভিজিতের কথায়, “আমরা বাংলা ছবি করতে চাই। সেই প্রসঙ্গেও কথা শুরু হয়েছে। কথা আসলে হয়েছিলই সেটা আরও একধাপ এগিয়েছে। হয়তো আগামীতে খুব শিগগিরিই আমরা চেষ্টা করব, আমি চেষ্টা করব শর্মিলা ঠাকুরকে নিয়ে বা সোহাকে নিয়ে বা অন্যান্য চরিত্রকে নিয়ে বাংলাতে ছবিতে কিছু করার।”

Advertisement
Sharmila-Soha-2
শর্মিলা ঠাকুরকে শট বোঝাচ্ছেন পরিচালক অভিজিৎ শ্রীদাস

এর পরই আবার পরিচালক বলেন, “আমরা চাইছি যে পরবর্তীতে আবারও আমরা ইউনাইটেড হই। বড় করে ছবির পরিসরে ধরা দিই। সেখানে যদি সোহা আলি খান থাকে এবং শর্মিলা ঠাকুর সেটি আমাদের কাছে বিশেষ প্রাপ্তি হবে। সেটি বাংলা ছবিও হতে পারে, হিন্দি ছবিও হতে পারে। সে বিষয়ে এখন বিশেষ কিছু বলব না। ঠিক সময়ে ঠিকভাবে জানাব।”

[আরও পড়ুন: ‘রহমান স্যরের সঙ্গে কাজের স্বপ্ন দেখি’, বিশ্ব সঙ্গীত দিবসে মনের কথা জানালেন মধুবন্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ