BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বয়স্কদের প্রয়োজনীয় সরঞ্জাম পৌঁছে দিতে জাতীয় মহিলা কমিশনের সঙ্গে হাত মেলালেন আয়ুষ্মান

Published by: Bishakha Pal |    Posted: May 18, 2020 3:04 pm|    Updated: May 18, 2020 3:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে ত্রস্ত গোটা দেশ। একদিকে যেমন সচেতনতা প্রচার চলছে দেশজুড়ে তেমনই এই বিপদের সময় মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে। এমন পরিস্থিতিতে পিছিয়ে নেই সেলিব্রিটিরাও। করোনা সচেতনতায় তাঁরাও প্রচার চালাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। পাশে দাঁড়িয়েছেন সমাজের দিন আনে দিন খায় মানুষের। করোনা যোদ্ধাদের জন্যও মাস্ক, পিপিই কিট দিয়ে সাহায্য করছেন তাঁরা। ব্যতিক্রম নন আয়ুষ্মান খুরানাও। তিনিও সোশ্যাল মিডিয়ায় প্রচার চালিয়েছে। অর্থ দিয়েছেন ত্রাণ তহবিলে। এবার সমাজের বয়স্ক মানুষদের সাহায্যার্থে তাঁর সঙ্গে গাঁটছড়া বাঁধল জাতীয় মহিলা কমিশন।

লকডাউন সমাজের বয়স্ক মানুষের জন্য খুব কঠিন পরিস্থিতির সৃষ্টি করছে। লকডাউনের কারণে বন্ধ বেশিরভাগ দোকান। এছাড়া নেই যাতায়াতের জন্য কোনও পরিবহণ ব্যবস্থা। এমন পরিস্থিতিতে প্রয়োজনীয় জিনিস, বিশেষ করে ওষুধপত্র ও মেডিক্যাল সরঞ্জাম আনা মুশকিল হয়ে গিয়েছে। এই পরিস্থিতি থেকে দেশের বয়স্ক মানুষদের উদ্ধার করতে একটি উদ্যোগ নিয়েছে মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের জাতীয় মহিলা কমিশন (NCW)। এই উদ্যোগে আয়ুষ্মান খুরানার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তারা। সোশ্যাল মিডিয়ায় #HappyToHelp নামে একটি হ্যাশট্যাগও চালু হয়েছে ইতিমধ্যেই।

[ আরও পড়ুন: করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ, সতর্কতার কারণে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ নওয়াজউদ্দিনকে ]

টুইটারে আয়ুষ্মান লিখেছেন, “এই পরিস্থিতিতে #HappyToHelp টাস্ক ফোর্স একটি অভূতপূর্ব উদ্যোগ। লকডাউনের মধ্যে মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের অধীনস্ত জাতীয় মহিলা কমিশন (NCW প্রবীণ নাগরিকদের প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম ও ওষুধ সরবরাহের উদ্যোগ নিয়েছে।” এরপরই একটি ইমেল আইডি শেয়ার করেছেন অভিনেতা। লিখেছেন, কারওর যদি প্রয়োজন হয় তিনি [email protected]এ ইমেল করে প্রয়োজনের কথা জানাতে পারেন। এই উদ্যোগে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন অভিনেতা। বলেছেন, এই উদ্যোগে পাশে থাকতে পেরে তিনি গর্বিত। এরপরই তিনি দেশের সকল নাগরিককে এই উদ্যোগকে সমর্থন করার জন্য অনুরোধ করেন।

লকডাউনে আর সবার মতো বাড়িতে বন্দি আয়ুষ্মানও। বাড়িতে ছেলে বীরাজবীর ও মেয়ে বরুষ্কার সঙ্গে দাবা খেলে সময় কাটাচ্ছেন তিনি। সোমবার নিজের ছেলের একটি ছবি শেয়ার করেন আয়ুষ্মান। সেখানে বীরাজবীরকে ঘরের কোণে গিটার বাজাতে দেখা গিয়েছে। আয়ুষ্মান সেটি শেয়ার করে লিখেছেন, “একেবারে আমার মতো। নিজের জগতেই থাকে।” 

ayushmann boy

[ আরও পড়ুন: করোনার জের, ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং বন্ধ করতে আসতে চলেছে নয়া নির্দেশিকা? ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement