৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার গুপ্তচরের ভূমিকায় আয়ুষ্মান, ছবির পরিচালক কে জানেন?

Published by: Bishakha Pal |    Posted: December 21, 2019 1:46 pm|    Updated: December 21, 2019 5:23 pm

Actor Ayushmann Khurrana to turn a spy in Anubhav Sinha’s next

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মগজাস্ত্র খাটিয়ে রহস্য সমাধান করতে দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে। এর আগে ‘আর্টিকল ১৫’ ছবিতে জাঁদরেল পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেতাকে। এবারও তিনি অপরাধী অনুসন্ধানের কাজই করবেন। তবে পুলিশ অফিসার হিসেবে নয়, গুপ্তচর হিসেবে।

পরিচালক অনুভব সিনহার শেষ ছবি ছিল ‘আর্টিকেল ১৫’। ওই ছবিতেই প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন আয়ুষ্মান খুরানা। পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। এবার ফের অনুভব-আয়ুষ্মান জুটি পর্দায় আসছে। এবারও ছবিটি চোর-পুলিশ খেলা নিয়ে। তবে এই ছবিটি একটি স্পাই থ্রিলার। সূত্রের খবর, ‘আর্টিকেল ১৫’-এর পর অনুভব সিনহা ও আয়ুষ্মান খুরানা আবার একসঙ্গে ছবি করতে চেয়েছিলেন। একটি গল্পের খোঁজে ছিলেন তাঁরা। তবে গল্প নিয়ে দু’জনেই খুঁতখুঁতে ছিলেন। এমন গল্প তাঁরা খুঁজছিলেন যা ‘আর্টিকেল ১৫’-এর থেকেও কমপ্যাক্ট। তারপর একটি বাস্তব ঘটনা খুঁজে পান তাঁরা। অনুভব গল্পটি শোনান আয়ুষ্মানকে। তাঁরও সেটি পছন্দ হয়ে যায়। ২০২০ সাল থেকে ছবির শুটিং শুরু হবে।

[ আরও পড়ুন: মঞ্চে বিয়ের প্রস্তাব! নেহাকে কোলে তুলে আদিত্য বললেন, ‘মুঝসে শাদি করোগি?’ ]

উত্তরপ্রদেশের বদায়ুঁর শিহরণ জাগানো ধর্ষণকাণ্ড নিয়ে তৈরি হয়েছিল ‘আর্টিকেল ১৫’। অভিযুক্তদের নামের তালিকা প্রকাশ্যে আসলে দেখা যায় দোষীরা সকলেই ব্রাহ্মণ সম্প্রদায়ের। দলিত মহিলাদের ধর্ষণের ঘটনার তদন্ত যিনি করেছিলেন, ছবিতে আয়ুষ্মান সেই পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন। ২০১৪ সালে বদায়ুঁর এই ধর্ষণের ঘটনা গোটা দেশে তোলপাড় ফেলে দিয়েছিল। উত্তরপ্রদেশের কুরসিতে তখন ছিলেন অখিলেশ যাদব। পুলিশের তদন্তের পর দেখা যায় অভিযুক্তদের তালিকা বেশ লম্বা। পাপ্পু যাদব, অবধেশ যাদব, উর্বেশ যাদব, ছত্রপাল যাদব ও সর্বেশ যাদবের বিরুদ্ধে ছিল অভিযোগ। এদের মধ্যে আবার ছত্রপাল ও সর্বেশ যাদব পুলিশেরই কর্মী ছিল। অভিযুক্তদের নামের তালিকা প্রকাশ্যে আসার পর পুলিশের বিরুদ্ধে মামলায় মাথা না ঘামানোর অভিযোগ ওঠে। এও অভিযোগ, তৎকালীন যাদব সরকার ও সমাজবাদী পার্টির অঙ্গুলিহেলনেই মামলা থেকে হাত গুটিয়ে নিয়েছিল পুলিশ। শোনা যাচ্ছে, এই গোটা ঘটনাটাই তুলে ধরা হয় ছবিতে।

[ আরও পড়ুন: অভিনয়ের আলোতেই ‘সাঁঝবাতি’ জ্বালালেন দেব-সৌমিত্র ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে