BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অভিনেতা চন্দন সেনের মৃত্যুর খবর ভুয়ো, ভিডিও পোস্ট করে গুজব ওড়ালেন নিজেই

Published by: Sandipta Bhanja |    Posted: August 11, 2020 9:17 am|    Updated: August 11, 2020 11:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুস্থ রয়েছেন অভিনেতা চন্দন সেন। সোমবার রাতে সোশ্যাল মিডিয়ায় হঠাৎ করেই অভিনেতা তথা বুদ্ধিজীবী চন্দন সেনের (Chandan Sen) মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। সেই গুজব ফলাও করে অনুরাগীরাও ফেসবুকজুড়ে শোকবার্তা দিতে শুরু করেন। “বিশ্বাস হচ্ছে না আপনি নেই.. কেন এমন হল?” গোছের মন্তব্যে ছেয়ে যায় নেটদুনিয়া। শেষ অবধি অবস্থা এমন পর্যায়ে পৌঁছয় যে একপ্রকার বাধ্য হয়ে মাঝরাতেই অভিনেতাকে ভিডিও পোস্ট করে আশ্বস্ত করতে হয় যে এই খবর ভুয়ো।

ভিডিওতে ঠাট্টাচ্ছলে অভিনেতা বলেন, “নমস্কার আমি চন্দন সেন বলছি। যিনি আমার মৃত্যুর খবর রটিয়েছেন, তাঁকে প্রেতপুরীতে স্বাগত। কিছুক্ষণ আগে আমার মৃত্যুসংবাদ পাওয়া গিয়েছে। যিনি করেছেন তিনি রাতের ঘুমটার বারোটা বাজিয়ে খুব একটা ভাল কিছু করেননি। আবার দেখা হবে রাস্তায়, মিছিলে বা কোথাও একটা।”

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই অভিনেতা চন্দন কর্কটরোগে আক্রান্ত। তার মাঝেই জীবনযুদ্ধে পারদর্শীতার সঙ্গে লড়ে চলেছেন তিনি। ধারাবাহিকের কাজ তো বটেই, এমনকী নাট্যচর্চাও করে চলেছেন। উপরন্তু রাজনৈতিক কর্মসূচিতেও মাঝেমধ্যে দেখা যায় চন্দন সেনকে। পশ্চিমবাংলায় যে কয়েকজন প্রথমসারির বুদ্ধিজীবী রয়েছেন, তাদের মধ্যে তিনিও রয়েছেন। আর সেই অভিনেতার মৃত্যুর খবরই গতকাল রাতে হু-হু করে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: ‘রাম মন্দির তৈরি হলে সপরিবারে পুজো দিতে যাব’, বিতর্কে জল ঢাললেন দেব]

গোলযোগ বাঁধে আসলে একটি পোস্টকে ঘিরে। সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র একটি পোস্ট করেন ফেসবুকে। তাতে জনৈক ‘চন্দনদা’কে শ্রদ্ধা জানান যুবনেতা। যিনি কিনা দীর্ঘ সময় ধরে ডিওয়াইএফআইয়ের মুখপত্র ‘যুবশক্তি’ পত্রিকার দপ্তর সামলাতেন। গত বছর তিনি প্রয়াত হন। মৃত্যু দিনে তাঁকেই শ্রদ্ধা জানিয়েছিলেন সায়নদীপ। ছবিও ছিল ‘যুবশক্তি’র চন্দনবাবুরই। কিন্তু হঠাৎই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে দু-একজন নেটজনতা দাবি করতে থাকেন যে, “অভিনেতা চন্দন সেন আর নেই!”

বহু মানুষ সেই খবর দেখেই হা-হুত্যাশ শুরু করে দেন। ‘এ বাবা কখন হল’ , ‘ইসস মেনে নেওয়া যাচ্ছে না’ গোছের কমেন্টে ছেয়ে যায় সিপিএমের যুব নেতার পোস্ট। শুধু তাই নয়, ঝড়ের গতিতে শেয়ারও হতে থাকে সেই ছবি ও লেখা। কিন্তু কে কাকে বোঝায় ইনি যে অন্য ‘চন্দনদা’! অতঃপর রটে যায় অভিনেতা চন্দনের মৃত্যু সংবাদ। এরপরই মাঝরাতে আসরে নামেন চন্দন সেন খোদ। ভিডিও বার্তায় সাফ জানান যে, তাঁর কিছুই হয়নি। তিনি সুস্থ রয়েছেন। ভুয়ো খবরে কান না দেওয়ার আরজিও জানান অভিনেতা।

[আরও পড়ুন: মুম্বই সুশান্তকে খ্যাতি দিয়েছে, বিহার কিছুই করেনি! দাবি শিব সেনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement