২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বই সুশান্তকে খ্যাতি দিয়েছে, বিহার কিছুই করেনি! দাবি শিব সেনার

Published by: Sandipta Bhanja |    Posted: August 9, 2020 7:42 pm|    Updated: August 9, 2020 7:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে মহারাষ্ট্র আর বিহার সরকারের তরজা চূড়ান্ত। সিনেজগৎ থেকে কাদা ছোঁড়াছুড়ি এবার রাজনৈতিক ময়দান পর্যন্ত গড়িয়েছে। পাটনার তদন্তকারী টিম ইতিমধ্যেই বিহারে ফিরে গিয়েছে। অন্যদিকে মহারাষ্ট্র সরকারও সুশান্ত মামলার যাবতীয় তথ্য বিহারের সরকারের হাতে তুলে দিতে নারাজ। নাছোড়বান্দা নীতিশ কুমার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের তরপে গৃহীত হয়ে সুপ্রিম কোর্টের কাছে গিয়েছে। ইডির তরফেও জিজ্ঞাসাবাদ চলছে। সিবিআই, ইডি, বিহার-মহারাষ্ট্র সবমিলিয়ে সুশান্ত মৃত্যুর তদন্ত এই মুহূর্তে দেশের সবচাইতে আলোচ্য বিষয়। তার মাঝেই বিস্ফোরক এক মন্তব্য শিব সেনার “বিহার সুশান্তের জন্য কিছুই করেনি, অভিনেতা হিসেবে তাঁকে বিশ্বের কাছে চিনিয়েছিল মুম্বই।”

শিব সেনার দলীয় মুখপত্র ‘সামনা’র এক প্রতিবেদনে লেখা হয়েছে, ”সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলা নিয়ে বিহার সরকারের হস্তক্ষেপ করা উচিত নয়। গত কয়েকবছর ধরে সুশান্ত তো মুম্বইয়ের বাসিন্দা। সুশান্তের জীবনের লড়াইয়ে বিহার শামিল হয়নি, বরং ওকে খ্যাতি এনে দিয়েছিল মুম্বই।” এদিকে ভূমিপুত্রে এমন আকস্মিক রহস্যজনক মৃত্যুও মেনে নিতে পারছে না বিহার। প্রথম দিন থেকেই তাঁরা তদন্তের দাবি রেখেছে। যা এখন সুপ্রিম কোর্টের দোরগোড়ায়।

[আরও পড়ুন: রিয়া চক্রবর্তীর জন্য বাঙালি মেয়েদের কদর্য আক্রমণ, লালবাজারের দ্বারস্থ মহিলা]

শিব সেনার অভিযোগ, সুশান্তের মৃত্যু নিয়ে বিহারের পাশাপাশি দিল্লিতেও রাজনীতি হচ্ছে। শিবসেনা নেতা সঞ্জয় রাউতের কথায়, ”সুশান্তের মৃত্যু নিয়ে বিহার-দিল্লিতে যেভাবে রাজনীতি হচ্ছে, আমার মনে হয় এটা মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র।”

মুম্বই পুলিশের বিরুদ্ধে অভিযোগ তারা দোষীদের আড়াল করছে। এদিকে দিন কয়েক আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই প্রসঙ্গে সরব হয়ে বলেছেন, “একটা মৃত্যুকে হাতিয়ার করে বিহার-মহারাষ্ট্রের সম্পর্ক নষ্ট করবেন না দয়া করে।” বাবার মন্তব্যের রেশ ধরে ছেলে আদিত্যও বলেছেন, “ঠাকরে পরিবারের বিরুদ্ধে কদর্য মন্তব্য করে সম্মানহানির চেষ্টা চলছে। মহারাষ্ট্র সরকার যে পারদর্শীতার সঙ্গে কোভিড পরিস্থিতি সামলাচ্ছে, সেটাই আসলে বিরোধী দলের কাছে চক্ষশূল হয়ে দাঁড়িয়েছে।”

মুম্বই পুলিশের সমালোচনা করে বিহার পুলিশের প্রধান গুপ্তেশ্বর পান্ডে যে মন্তব্য করেছেন, সেপ্রসঙ্গে তাঁকেও ‘সামনা’ পত্রিকায় আক্রমণ করে লেখা হয়েছে, ”গুপ্তেশ্বর পান্ডে আসলে বিজেপি কিংবা JDU-এর টিকিটে বিহার নির্বাচনে লড়াই করতে চাইছেন। আর তাই তিনি মুম্বই পুলিশের বিরুদ্ধে এমন কদর্য আক্রমণ করছেন।” সেই তরজার রেশ ধরেই সাংবাদিক অর্ণব গোস্বামী জেহাদ ঘোষণা করেছে শিবসেনার রেশ ধরে।

[আরও পড়ুন: ‘গেন্দাফুল’ গান হিট করাতে ৭২ লক্ষ টাকা দিয়ে ফলোয়ার কিনেছেন! কী সাফাই ব়্যাপার বাদশার?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement