BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জমিতে লাঙল ধরেছে দরিদ্র কৃষকের মেয়েরাই, ট্রাক্টর পাঠানোর আশ্বাস ব্যথিত সোনুর

Published by: Sandipta Bhanja |    Posted: July 26, 2020 8:30 pm|    Updated: July 27, 2020 1:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোড়া ষাঁড় কেনার সামর্থ্য নেই। নুন-আনতে পান্তা ফুরনো সংসারে ট্রাক্টরের স্বপ্ন দেখাও বিলাসিতা! অগত্যা, ক্ষেতে হাল বওয়ানোর জন্য দুই মেয়েই ভরসা! দিনরাত এক করে চড়া রোদেও বাবার নির্দেশে লাঙল টেনে চলেছে দুই মেয়ে। নেটদুনিয়ায় চোখে জল আনা এই ভিডিও দেখে মন বিগলিত হয়ে পড়ে সোনু সুদের। স্বভাবসিদ্ধগতভাবেই ফের ঈশ্বরের দূতের মতো এগিয়ে এলেন অভিনেতা। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। সোনুর কথায়, “কৃষকেরা আমাদের দেশের গর্ব। ওঁদের রক্ষা করুন।” এরপরই হতদরিদ্র ওই কৃষককে জানিয়ে দিলেন যে, “মেয়েদের পড়াশোনা করতে পাঠান। আপনার ক্ষেত-খামারির ব্যবস্থার দায়িত্ব আমি নিচ্ছি।”

অন্ধ্রপ্রদেশের চিতোর জেলার মদনাপাল্লের এক টম্যাটো চাষীর এমন করুণ দশার ভিডিওই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সম্প্রতি। ভিডিওতে পরিষ্কার দেখা যাচ্ছে যে, ওই হত দরিদ্র কৃষকবাবা নিরুপায় হয়ে তাঁর দুই মেয়েকে দিয়েই হাল বওয়াচ্ছেন! এক ব্যক্তি ভিডিওটি পোস্ট করে লেখেন, “ভয়াবহ! ষাঁড় ভাড়া করার আর্থিক সামর্থ্য নেই বলে এই কৃষক তাঁর মেয়েদের দিয়ে লাঙল টানাতে বাধ্য হচ্ছেন। এই অতিমারীর জন্য চাষে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন সংশ্লিষ্ট কৃষক। হাতে নগদ অর্থ একেবারে নেই বললেই চলে। তাই এবার খরিফ মরসুমের শুরুটা এমন অন্ধকারাচ্ছন্নভাবেই করলেন তিনি।”

[আরও পড়ুন: সুশান্তের মৃত্যুর তদন্তে নয়া মোড়, এবার মহেশ ভাটকে জেরা করবে মুম্বই পুলিশ]

ভিডিওটি দেখে ওই কৃষক পরিবারের জন্যও ত্রাতা হয়ে উঠলেন বলিউড অভিনেতা সোনু সুদ। টুইট করে জানিয়ে দিলেন যে, ”দুটো ষাঁড় নয়, ওই কৃষক পরিবারের একটা ট্রাক্টরের প্রয়োজন। তাই তাঁদের জন্য আমি একটা ট্রাক্টর পাঠাচ্ছি। সন্ধের মধ্যেই আপনার ক্ষেতে ট্রাক্টর চলে আসবে। ভাল থাকবেন।”

লকডাউনে ঈশ্বরের দূতের মতো এই করোনা আবহে নিরাপদে পরিযায়ীদের বাড়ি ফিরিয়েছেন সোনু সুদ (Sonu Sood)। আনলক পর্বেও তার অন্যথা হয়নি! রিল লাইফ থেকে একেবারে বাস্তবের হিরো হয়ে উঠেছেন। অভিনেতার মানবিকতায় মুগ্ধ হয়ে গোটা দেশ যাঁর ভারতরত্নের দাবিতে মুখর হয়ে উঠেছিল, সেই মানুষটিই বারবার ঝাঁপিয়ে পড়ছেন দেশব্রতী হয়ে। দেশের মানুষের সেবায়।

[আরও পড়ুন: ‘দিল বেচারা’ ছবির ক্রেডিট টাইটেলে স্বস্তিকা-শাশ্বতর নামকে গুরুত্ব নয় কেন? তুমুল হইচই নেটদুনিয়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement