BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দিল বেচারা’ ছবির ক্রেডিট টাইটেলে স্বস্তিকা-শাশ্বতর নামকে গুরুত্ব নয় কেন? তুমুল হইচই নেটদুনিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: July 26, 2020 6:21 pm|    Updated: July 26, 2020 6:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হটস্টারে ‘দিল বেচারা’ সিনেমার ক্রেডিট টাইটেলে স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) শাশ্বত চট্টোপাধ্যায়ের (Swastika Chatterjee) আগে কেন সইফ আলি খানের নাম, গোটা সিনেমায় যাঁকে এক স্বল্প দৈর্ঘ্যের দৃশ্যে দেখা গিয়েছে? প্রশ্নে তুলে তুমুল শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়।

সদ্য মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুতের ‘দিল বেচারা’। প্রয়াত অভিনেতার শেষ ছবি দেখতে শুক্রবার সন্ধেয় ওটিটি প্ল্যাটফর্মে এতটাই ভিড় জমিয়েছিলেন দর্শকেরা যে হটস্টার নাকি কিছু সময়ের জন্য ক্র্যাশও করে যায়। বলিউড পরিচালক স্বয়ং হনসল মেহেতাও এই সমস্যায় ভুক্তভোগী হয়েছেন বলে জানিয়েছিলেন। ছবি দেখতে দেখতে কিজি-ম্যানির সঙ্গে দর্শকরা আবেগে ভেসে গিয়েছেন। হেসেছেন। কেঁদেছেন। তবে এই দুই চরিত্র ছাড়াও সারা সিনেমাজুড়ে মুগ্ধ করেছে স্বস্তিকা মুখোপাধ্যায় এবং শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয়। কেয়ারিং, সাদামাটা বাঙালি দম্পতির ভূমিকায় দিব্যি দর্শকদের নজর কেড়েছেন। কিন্তু গোল বেঁধেছে হটস্টারে সিনেমার টাইটেল ক্রেডিট নিয়ে।

গোটা সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করলেও এই দুই বাঙালি অভিনেতার নাম ঠাঁই পায়নি প্রথম তিনে। তার পরিবর্তে মিনিট পাঁচেকের স্ক্রিন প্রেসেন্স যাঁর ছিল, সেই সইফ আলি খানের নাম জ্বলজ্বল করছে। অতঃপর বেজায় চটে গিয়েছেন বাঙালি সিনেদর্শকেরা।

তাঁদের দাবি, সুশান্ত-সঞ্জনার পাশাপাশি যদি কোনও চরিত্রের স্থান পাওয়ার কথা থাকে, তাহলে সেটা স্বস্তিকা মুখোপাধ্যায় এবং শাশ্বত চট্টোপাধ্যায়। কিন্তু সে কী! ওটিটি প্ল্যাটফর্মে ‘দিল বেচারা’ খুলতেই টাইটেল ক্রেডিট দেখে চক্ষু চড়কগাছ। তাঁদের নামের থেকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে সইফকে! কেন? গোটা ছবিতে যাঁকে মেরেকেটে মোটে ৫ মিনিট দেখা গিয়েছে, তাঁকে কেন প্রাধান্য দেওয়া হচ্ছে? প্রশ্ন তুলে জোর শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: মাঝরাতে বাংলোর সামনে বাইকারদের উৎপাত! আতঙ্কিত জয়া বচ্চন মুম্বই পুলিশের দ্বারস্থ]

উল্লেখ্য, শুধু হটস্টারই নয়, গুগলে গিয়ে সার্চ করলেও ‘দিল বেচারা’র কাস্টিং তালিকায় সুশান্ত সিং রাজপুত, সঞ্জনা সঙ্ঘী ছাড়া আর কাদের দেখাচ্ছে জানলে অবাক হবেন! জাভেদ জাফরি, মিলিন্দ গুনাজিকে। গোটা সিনেমায় যাঁদের কোনও অস্তিত্বই নেই। সইফের নামও অবশ্য দেখাচ্ছে সেখানে, কিন্তু এই ছবিতে রয়েছেন বলে, সেই তর্ক ধোপে টেকে না! কিন্তু স্বস্তিকা মুখোপাধ্যায় আর শাশ্বত চট্টোপাধ্যায়ের নাম কোথায়? খুঁজে পাবেন না গুগলের তালিকায়। তবে IMDb’র তালিকায় দুই বাঙালি অভিনেতার নাম রয়েছে দেখে অনেকেই শান্তি পেয়েছেন।

নেটজনতাদের আপত্তিটা ঠিক কোথায়? বলতে গেলে সেই নেপোটিজম কিংবা স্বজনপোষণ প্রসঙ্গই চলে আসে! নেটিজেনদের একাংশের মন্তব্য, শাশ্বত ইতিমধ্যেই একাধিক বলিউড সিনেমায় অভিনয় করে ফেলেছেন। ‘কাহানি’র ‘বব বিশ্বাস’কে নিশ্চয়ই আলাদা করে চেনাতে হবে না! স্বস্তিকাও ‘পাতাল লোক’-এর পারর্ফম্যান্সে নজর কেড়েছেন। স্বয়ং বিদ্যা বালান তাঁকে ফোন করে প্রশংসা করেছিলেন। খুব একটা অপরিচিত তো নন দু’জনেরই কেউই। তাছাড়া, দুই অভিনেতার অভিনয় নিয়েও আলাদা করে বলার কিছু নেই! ‘দিল বেচারা’তেও সেই প্রমাণ পেয়েছেন দর্শকরা। শাশ্বত-স্বস্তিকা দু’জনেই বাংলা ইন্ডাস্ট্রিতে স্টার-কিড হওয়া সত্ত্বেও নিজেদের প্রচেষ্টায় জায়গা করে নিয়েছেন। সেই প্রেক্ষিতে বলতে গেলে সইফও বলিউডের স্টার-কিড। তা গোটা ছবিতে যাঁর মোটে পাঁচ মিনিটের দৃশ্য তাঁকে কেন এগিয়ে রাখা হল টাইটেল ক্রেডিটে শাশ্বত-স্বস্তিকার থেকে? তিনি বলিউডের বেশি আপনজন বলেই কি? প্রশ্ন তুলেছেন তাঁরা। কিছুতেই মানতে পারছেন না দর্শকদের একাংশ। অতঃপর সব ক্ষোভ জমা পড়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়।

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ক্রমাগত হুমকি, ট্রোলিং! পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে নয়া পদক্ষেপ সোনাক্ষীর]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement