BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নেটদুনিয়ায় ক্রমাগত হুমকি, ট্রোলিং! পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে নয়া পদক্ষেপ সোনাক্ষীর

Published by: Sandipta Bhanja |    Posted: July 26, 2020 4:38 pm|    Updated: July 26, 2020 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! হুমকি, ট্রোল করা, কদর্য মিমি ছড়ানো-এসব যেন কোনও ব্যাপারই নয় বর্তমান নেটজনতার কাছে। তারকাদের ক্ষেত্রে শ্রদ্ধা, সম্মান প্রদর্শন তো শিকেয় উঠেছে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তারকাদের ট্রোল করার বিষয়টি যেন মাত্রা ছাড়িয়েছে। এমনকী রোষের মুখে স্টার-কিডদের প্রাণমাশের হুমকি দিতেও পিছপা হচ্ছেন না নেটজনতার একাংশ। তিতিবিরক্ত হয়ে করণ জোহর যেমন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করাই ছেড়ে দিয়েছেন। অন্যদিকে টুইটার থেকে বিরতি নিয়েছেন সোনাক্ষী সিনহার মতো অনেকেই। তবে এবার এই ধরনের সাইবার বুলি কিংবা নেটদুনিয়ায় আক্রমণ-হুমকি বন্ধ করতে নয়া পদক্ষেপ করছে মহারাষ্ট্র পুলিশ। আর তাঁদের সেই ‘মিশন জোশ’ নামের উদ্যোগেই শামিল হয়েছেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha)।

sonakshi sinha

এপ্রসঙ্গে সোনাক্ষী সিনহার মন্তব্য, ”সোশ্যাল মিডিয়ায় এসেছিলাম ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য। কিংবা ইতিবাচক ভাবনার বিস্তার ঘটানোর জন্য। তবে দুর্ভাগ্যজনকভাবে নেটদুনিয়ায় ক্রমাগত আক্রমণ ও হুমকির জন্যে সোশ্যাল প্ল্যাটফর্মটা দিন পর দিন একেবারে মানসিক চাপের কারণ হয়ে উঠছে। বিষাক্ত হয়ে উঠছে। আমিও সাইবার দুনিয়ায় আক্রমণ হুমকির শিকার হয়েছি একাধিকবার। এধরনের বিষয়গুলি আদতে মানসিকভাবে অবসাদগ্রস্ত করে তোলে যে কাউকেই। আর তাই এধরনের সাইবার আক্রমণের ইতি ঘটাতে চলেছি।”

[আরও পড়ুন: মাঝরাতে বাংলোর সামনে বাইকারদের উৎপাত! আতঙ্কিত জয়া বচ্চন মুম্বই পুলিশের দ্বারস্থ ]

সত্যিই তাই, আজকাল যেন ট্রোলিং করা খুব মজার একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে নেটজনতাদের কাছে! বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে। ছবিতে স্কার্টের ঝুল মাপা, ব্লাউজের গভীরতা মাপা থেকে শুরু করে শাড়ি আঁচল সরে গিয়ে কেন নাভির অংশ বেরলো?… বক্ষ বিভাজিকা উঁকি দিল?… নেটজনতাদের আতস কাচ যেন তৈরিই থাকে সবসময়ে! আর তার প্রভাবও স্পষ্ট পরিলক্ষিত হয় ছবির কমেন্ট বক্সে। একের পর এক অশালীন, কদর্য মন্তব্য উপচে পড়ে! কেউ প্রতিবাদ করে আবার কেউ বা এড়িয়ে যায়। কিন্তু তাতে কি আদৌ সমস্যার সমাধান হবে? সেই প্রেক্ষিতেই এবার সাইবার বুলির বিরুদ্ধে সোনাক্ষী সিনহার সঙ্গে অভিযানে নামছে মহারাষ্ট্র পুলিশ।

[আরও পড়ুন: পাক সন্ত্রাস মদতদাতাদের ডাকে বিদেশে অনুষ্ঠান বলিউড তারকাদের? তদন্তের দাবি শিব সেনার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement