BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

পাক সন্ত্রাস মদতদাতাদের ডাকে বিদেশে অনুষ্ঠান বলিউড তারকাদের? তদন্তের দাবি শিব সেনার

Published by: Sandipta Bhanja |    Posted: July 25, 2020 4:54 pm|    Updated: July 25, 2020 4:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের কিছু সেলেব্রিটির সঙ্গে পাকিস্তানের সেনা ও গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) -এর যোগাযোগ রয়েছে বলে দিন দুয়েক আগেই বিস্ফোরক মন্তব্য করেছিলেন বিজেপির সর্বভারতীয় স্তরের নেতা বৈজয়ন্ত জয় পণ্ডা। যে অভিযোগের জেরে পাক গুপ্তচর সংস্থা ISI-এর সঙ্গে নাম জড়িয়েছিল শাহরুখ খান (Shah Rukh Khan) এবং তাঁর স্ত্রী গৌরী খানের মতো ডাকসাইটে বলিতারকাদেরও। এবার তার রেশ ধরেই শিবসেনা সাংসদ রাহুল শিবালের দাবি, “বলিউডের যেসমস্ত তারকারা পাকিস্তানি বংশোদ্ভূত রেহান সিদ্দিকির আমন্ত্রণে সাড়া দিয়ে বিদেশে অনুষ্ঠান করতে যান, তাঁদের বিরুদ্ধে অতি সত্ত্বর তদন্ত হওয়া উচিত।” এই বিষয়ে শিবসেনা সাংসদ ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকের দপ্তরে লিখিত আবেদন জমা দিয়েছেন বলেও জানা গিয়েছে।

সমস্যার সূত্রপাত রেহান সিদ্দিকি নামে বিনোদন ইন্ডাস্ট্রির এক ডাকসাইটে ইভেন্ট ম্যানেজারকে নিয়ে। সূত্রের খবর, এই সিদ্দিকিই নাকি জম্মু ও কাশ্মীরে নাশকতামূলক কাজের সঙ্গে জড়িত। উপরন্তু, পাক গুপ্তচর সংস্থা আইএসআই স্পনসরড জম্মু অ্যান্ড কাশ্মীর লিবারেশন ফ্রন্টের মাধ্যমে জঙ্গিদের সরাসরি অর্থ সাহায্যের অভিযোগও রয়েছে রেহানের বিরুদ্ধে। ইভেন্টের যাবতীয় কাজই তিনি মার্কিন মুলুকে বসে করেন বলে জানা গিয়েছে। হিউস্টনে থাকেন। সেখানে তাঁর একটি নিজস্ব রেডিও চ্যানেলও রয়েছে, যেখানে প্রায়ই সন্ত্রাসমূলক কার্যকলাপ এবং কাশ্মীর ইস্যুতে হিংসাকে মদত দেওয়ার মতো বার্তা দিতে শোনা গিয়েছে তাঁকে। উল্লেখ্য, এই রেহানই কিন্তু দক্ষিণ এশিয়ায় চারশোরও বেশি অনুষ্ঠানে বলিউড তারকাদের নিয়ে গিয়েছেন। সম্প্রতি রেহান সিদ্দিকিকে দিল্লি কালো তালিকাভুক্ত করেছে বলেও জানা গিয়েছে। যাঁর অঙ্গুলি হেলনে এমন নাশকতা মূলত কর্মকাণ্ড হয়, সেই ব্যক্তির ডাকে কীভাবে বলিউড তারকারা কোথাও গিয়ে অনুষ্ঠান করেন? প্রশ্ন তুলেছেন শিবসেনা সাংসদ রাহুল শিবাল।

[আরও পড়ুন: ‘টাকা-ক্ষমতা থাকলে আমার নিজের সন্তানদের সুযোগ দেব না?’, নেপোটিজম নিয়ে অকপট যিশু]

রাহুল শিবালের মন্তব্য, “৩ বছর আগে হিউস্টনের বাসিন্দারা আমায় জানান যে রেহান সিদ্দিকি নামে ওই ইভেন্ট ম্যানেজার পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে যুক্ত। উপরন্তু, তারা এও বলেছিলেন যে, রেহান সিদ্দিকির ইভেন্ট থেকে সংগৃহীত অর্থ ভারত-বিরোধী কার্যকলাপে মদত দেওয়ার জন্য ঢালা হয়।”

শিবসেনার সাংসদ জানান, ‘স্বরাষ্ট্রমন্ত্রকের নজরে বিষয়টি আনার পর সিদ্দিকি-সহ রাকেশ কৌশল এবং দর্শন মেহেতা নামে আরও দুই ব্যক্তিকে ভারতের কনস্যুলেট জেনারেল ইতিমধ্যেই ব্ল্যাকলিস্ট করেছে। এবার যে সমস্ত বলিউড তারকারা সিদ্দিকির শোয়ে পারফর্ম করেছেন, তাঁদের সবাইকে ইডি (Enforcement Directorate) বা এনআইএয়ের National Investigation Agency) জিজ্ঞাসাবাদ করুক, সেটাই চান শিবালে। কেন্দ্রীয় সরকার এই বিষয়ে দ্রুত পদক্ষেপ করবে বলেই তাঁর বিশ্বাস।

[আরও পড়ুন: আগস্টেই খোলা হোক দেশের সিনেমা হলগুলি, স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে আরজি তথ্য সম্প্রচার মন্ত্রকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement