২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

শারীরিক অবস্থার উন্নতি নেই, ফের প্লাজমা থেরাপি করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের

Published by: Sucheta Sengupta |    Posted: October 11, 2020 9:14 pm|    Updated: October 11, 2020 9:21 pm

An Images

অভিরূপ দাস: শারীরিক পরিস্থিতির কোনও উন্নতি নেই করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee)। হাসপাতাল সূত্রে খবর, ফের তাঁর উপর প্লাজমা থেরাপি প্রয়োগ করতে হয়েছে। তবে আশার কথা এই যে তাঁর শ্বাসপ্রশ্বাস ও রক্তচাপ স্বাভাবিক রয়েছে। তা করোনার বিরুদ্ধে লড়াইয়ের একটা অনুকূল অবস্থা বলে আশাবাদী চিকিৎসকরা। আপাতত তিনি কোভিড এনসেফেলোপ্যাথিতে (Covid Encephalopathy) ভুগছেন। ১২জন চিকিৎসকের একটি দল তাঁকে পর্যবেক্ষণে রেখেছে।

গত ৬ তারিখ সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা (COVID-19) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতিম অভিনেতাকে। বৃহস্পতিবার পর্যন্ত জানা গিয়েছিল, স্থিতিশীল রয়েছেন তিনি। নতুন করে আর জ্বর আসেনি। শুক্রবার আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর মেলে। ইনটেনসিভ থেরাপি ইউনিটে (ITU) রাখা হয় তাঁকে। ১২ সদস্যের চিকিৎসকদের একটি দল গঠন করা হয়। শনিবার জানা যায়, অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল। রক্তচাপও স্বাভাবিক। তবে সৌমিত্রবাবুর কো-মর্বিডিটি চিন্তায় রাখছে চিকিৎসকদের। শনিবার অভিনেতার কন্যা পৌলমী বসু জানিয়েছিলেন, কোভিড এনসেফালোপ্যাথি রয়েছে তাঁর বাবার। এর ফলে আচ্ছন্নভাব থাকে।

[আরও পড়ুন: ব্যর্থতায় দমছেন না প্রযোজকরা! সিনেমা হল খুলতেই ফের মুক্তি পাচ্ছে মোদির বায়োপিক]

এখানে চিকিৎসকদের চিন্তা বাড়ছে। তাঁর তন্দ্রাচ্ছন্ন ভাব কিছুতেই কাটছে না। নতুন করে রবিবার আবার প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে তাঁকে। রক্তচাপ স্বাভাবিক থাকায় করোনা ভাইরাসের সঙ্গে তিনি যুঝতে পারছেন বলে মনে করছেন চিকিৎসকরা। সন্ধেবেলা তাঁর সমস্ত মেডিক্যাল রিপোর্ট খতিয়ে দেখে ১২ জনের চিকিৎসক দল। তবে আচ্ছন্নভাব না কাটলে শারীরিক অবস্থা নিয়ে বিশেষ আশা দেখছেন না তাঁরা। সবমিলিয়ে, বছর ৮৫র অভিনেতার শারীরিক পরিস্থিতিতে এখনও চিন্তায় চিকিৎসকরা।

[আরও পড়ুন: ICU-তে স্থানান্তরিত করা হয়েছে করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে, শুরু প্লাজমা থেরাপি] 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement