১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনি একবার এসে কথা বলুন’, ডাক্তারদের পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীকে বার্তা অপর্ণার

Published by: Bishakha Pal |    Posted: June 14, 2019 12:35 pm|    Updated: June 14, 2019 2:06 pm

Actress Aparna Sen urges Mamata to meet NRS doctors

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনআরএসের আন্দোলনরত ডাক্তারদের পাশে এবার বুদ্ধিজীবী মহল। শুক্রবার দুপুরে পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন, নাট্যকার কৌশিক সেন, সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র ও বোলান গঙ্গোপাধ্যায় এনআরএসে যান। ডাক্তারদের সঙ্গে কথা বলেন তাঁরা। জানান, আন্দোলনে তাঁরা ডাক্তারদের পাশে আছেন। হাসপাতাল চত্বর থেকেই অপর্ণা সেন মুখ্যমন্ত্রীকে বলেন, “হাতজোড় করে অনুরোধ করছি। আপনি আসুন। কথা বলুন। এদের সমস্যা বোঝার চেষ্টা করুন।”   

তবে মুখ্যমন্ত্রীকে সরাসরি আক্রমণ করেননি পরিচালক। মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আবেদন, একবার এসে যেন তিনি জুনিয়র ডাক্তারদের কথা শোনেন। বলেন, “এরা যদি চলে যায়, তাহলে কি আমাদের উপকার হবে? সারা ভারতের ডাক্তাররা এদের পাশে দাঁড়িয়েছেন। এটা এমনি এমনি হয় না। আমার বারবার অনুরোধ, আপনি একবার নিজের অবস্থান থেকে একটু সরে আসুন। কেউ যদি কিছু বলে থাকে, যাতে আপনার আঘাত লেগেছে, ক্ষমা করুন। আপনি তো বড়।” জুনিয়র ডাক্তারদের অপর্ণা সেন বলেন, এই পরিস্থিতি একেবারই কাম্য নয়। আজ তাদের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে বলেই তাঁরা আন্দোলনে নেমেছেন। কিন্তু হাজার হোক, তারা তো ডাক্তার। কোন পথে যাবে তারা ঠিক করুক।

[ আরও পড়ুন: ‘আমরা বিরক্ত’, এনআরএস কাণ্ডে তীব্র প্রতিক্রিয়া কৌশিক গঙ্গোপাধ্যায়ের ]

একই কথা প্রতিধ্বনিত হল শিল্পী বোলান গঙ্গোপাধ্যায়ের গলাতেও। আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের তিনি বলেন, দেশজুড়ে অসম্ভব কঠিন সময় চলছে। পশ্চিমবঙ্গের অবস্থা আরও ভয়াবহ। মাৎস্যন্যায় চলছে রাজ্যে। ডাক্তারদের তিনি সতর্ক করেন, আন্দোলন যেন সম্পূর্ণ তাঁদের নিজস্ব হয়। এখানে যেন কোনও রাজনৈতিক রং না লাগে। এই আন্দোলন যেন কোনওভাবেই এমন কাউকে সাহায্য না করে যা পশ্চিমবঙ্গের পক্ষে শুভ নয়।

নাট্যকার কৌশিক সেনও একহাত নেন মুখ্যমন্ত্রীকে। এনআরএসের ডাক্তারদের এই ভয়ানক পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর কথা জানান তিনি। মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে সরাসরি নাট্যকারের বার্তা, “প্রশাসনকে বুঝতে হবে আপনারা ছাড়া চলবে না। একটা ব্যাপার আমরা সবাই বুঝে পারছি, এনাফ ইজ এনাফ। ওনাকে বুঝতে হবে, উনি সকলের মুখ্যমন্ত্রী। আমরা যদি পরিকাঠামো উন্নতি না করে ক্লাবকে টাকা দিতে থাকি, তাহলে চলবে না। দরকার হলে শিল্পের জন্য কাজ করতে হবে না। সেই টাকা চিকিৎসায় দিন। ফিল্ম ফেস্টিভাল বন্ধ করুন একবছর।”

কিন্তু ডাক্তারদের আন্দোলন সমর্থন করা মানেই যে রোগীদের পাশে তাঁরা নেই, তা নয়। আন্দোলনকারী ডাক্তারদের কাছে কৌশিক সেনের আবেদন, “এমন কোনও ব্যবস্থা নিন যাতে রোগীর কষ্ট কম হয়, অথচ আপনাদের আন্দোলনও চলবে।” একই অনুরোধ জানিয়েছেন অপর্ণা সেন ও বোলান গঙ্গোপাধ্যায়ও।

[ আরও পড়ুন: মেলবোর্নে চলচ্চিত্র উত্‍সবের প্রধান অতিথি শাহরুখ, আপ্লুত অভিনেতা ]

ছবি: গোপাল দাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে