৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই কংগ্রেস থেকে বিদায় নিয়েছেন উর্মিলা মাতণ্ডকর। তবে কংগ্রেস ছাড়লেও রাজনীতির ময়দান থেকে কিন্তু এখনই বিদায় নিচ্ছেন না অভিনেত্রী। কারণ ঘনিষ্ঠ সূত্র বলছে, উর্মিলা ক্রমশই শিব সেনা ঘনিষ্ঠ হয়ে উঠছেন। সম্প্রতি তিনি শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের ব্যক্তিগত সচিব মিলিন্দ নারভেকরের সঙ্গে দেখাও করে এসেছেন। কাজেই উর্মিলার শিব সেনা যোগদানের জল্পনা যে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘জাল্লিকাট্টুর থেকেও ভয়ংকর প্রতিবাদ হবে’, হিন্দি চাপানো নিয়ে অমিতকে হুঁশিয়ারি কমলের]

তাহলে কি মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগেই শিব সেনা দলে নাম লেখাতে চলেছেন উর্মিলা? এমন প্রশ্ন কিন্তু রাজনৈতিক মহলে উঠছেই। সামনের বছর অর্থাৎ ২০২০ সালের শুরুর দিকে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন। তার আগেই দলের সঙ্গে মনোমালিন্যের জন্য কংগ্রেস থেকে বিদায় নিয়েছেন উর্মিলা মাতণ্ডকর। উপরন্তু শিব সেনা প্রধানের মুখ্য সচিবের সঙ্গে যোগাযোগ। আর এতেই যে উর্মিলার শিব সেনা যোগদানের বিষয়টি আরও জোরালো হচ্ছে ক্রমশ, তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, সেপ্টেম্বরের ১০ তারিখ উর্মিলার কংগ্রেস ছাড়ার খবর প্রকাশ্যে আসে। একেই কংগ্রেসের মন্দা পরিস্থিতি। তার উপর মহারাষ্ট্র বিধানসভা ভোটের আগে তারকা প্রার্থীর দলত্যাগে কংগ্রেস যে বড়সড় ধাক্কা খেল, তা বলাই যায়। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে পরাজিত কংগ্রেস প্রার্থী উর্মিলা মাতণ্ডকর লোকসভা নির্বাচনের দিন কয়েক আগেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু, ৫ মাস কাটতে না কাটতেই মোহভঙ্গ হল তাঁর। দলে অন্তর্দ্বন্দ্বের অভিযোগ তুলে, ইস্তফা দিয়েছেন উর্মিলা। এক প্রেস বিবৃতি দিয়ে কংগ্রেস থেকে পদত্যাগের কথা ঘোষণা করেছেন মুম্বই নর্থ লোকসভা কেন্দ্রের পরাজিত কংগ্রেস প্রার্থী। 

সত্যিই কি এবার শিব সেনাতে নাম লেখাতে চলেছেন একদা কং তারকা প্রার্থী? এপ্রসঙ্গে উর্মিলা জানান, উদ্ধব ঠাকরের ব্যক্তিগত সচিব মিলিন্দ নারভেকরের সঙ্গে তাঁর সাক্ষাৎ শুধুমাত্রই সৌজন্যমূলক। পাশাপাশি দলে যোগ দেওয়ার খবরও অবশ্য উড়িয়ে দেন তিনি।

[আরও পড়ুন: ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে আপত্তি, নতুন ছবির প্রস্তাব ফেরালেন মিমি]

উল্লেখ্য, চলতি লোকসভা নির্বাচনে কংগ্রেস শিবিরের অন্যতম বড় চমক ছিলেন প্রখ্যাত বলিউড অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর৷ প্রবল মোদি হাওয়ার মধ্যেও কংগ্রেসে যোগদান করেন তিনি৷ রাহুল গান্ধীর নেতৃত্বে ভোট ময়দানের লড়াইয়ে অবতীর্ণ হন৷ বিজেপির বিরুদ্ধে প্রচারও করেন জোরকদমে৷ কিন্তু এরপরও শেষরক্ষা হয়নি৷ উত্তর মুম্বই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী গোপাল শেট্টির কাছে সাড়ে চার লক্ষ ভোটে পরাজিত হন৷ নির্বাচনে হারের পর দলে অন্তর্দ্বন্দ্বের অভিযোগে সরব হন কংগ্রেস নেত্রী। তাঁর স্পষ্ট অভিযোগ ছিল, নির্বাচনে তাঁকে ভুলপথে চালনা করা হয়েছে। তাঁর হয়ে প্রচারের দায়িত্বে থাকা সন্দেশ কোন্দিলকর ও তাঁর সহযোগীরা তাঁকে ঠিকমতো সাহায্য করেননি। আর ঠিক এই কারণেই কংগ্রেস দলের প্রতি বিরক্ত হয়ে ইস্তফা দিয়েছেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং