BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত শ্যামল চক্রবর্তীর দেখভালের জন্য সহৃদয় ব্যক্তির খোঁজে মেয়ে উষসী

Published by: Sandipta Bhanja |    Posted: July 31, 2020 2:49 pm|    Updated: July 31, 2020 2:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দাপট যেন থামছে না। ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি ক্রমশ জটিল থেকে জটিলতর হচ্ছে। এবার করোনায় আক্রান্ত বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী। শুক্রবার সকালে তাঁর মেয়ে তথা অভিনেত্রী উষসী চক্রবর্তীই প্রকাশ্যে নিয়ে এলেন এই খবর। অভিনেত্রীর কাতর আরজি, “বাবা কোভিড আক্রান্ত। উপরন্তু বার্ধক্যজনিত সমস্যা তো রয়েইছে, তাই এইসময়ে তাঁকে দেখাশোনা করার জন্য একটা লোক চাই।”

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমেই বাংলার টেলিদর্শকদের কাছে অতি পরিচিত জুন আন্টি ওরফে উষসী তাঁর বাবা শ্যামল চক্রবর্তীকে দেখাশোনা করার জন্য একজন সর্বক্ষণের পরিচারকের আবেদন জানিয়েছেন। “বাবা শ্যামল চক্রবর্তী করোনায় আক্রান্ত। বর্তমানে পিয়ারলেস হাসপাতালে চিকিৎসাধীন। প্রবীণ নাগরিক হিসেবে বাবাকে দেখাশোনা করার জন্য একজন লোক চাই। সংশ্লিষ্ট ব্যক্তির সুরক্ষার্থে আমি পিপিই কিট-সহ যাবতীয় প্রয়োজনীয় জিনিস দিয়ে দেব। দেখুন না কেউ যদি সাহায্য করতে পারেন একটু। কোনও করোনা যোদ্ধা কি পারবেন সাহায্যের হাত বাড়িয়ে দিতে?” এমন কাতর আরজি জানিয়ে অভিনেত্রী কলকাতা পুলিশের কাছেও দ্বারস্থ হয়েছেন।

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী (Shyamal Chakraborty)। গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই তাঁর মেয়ে তথা অভিনেত্রী উষসী চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় নিজেই সেকথা জানিয়েছিলেন। স্বাভাবিকবশতই করোনা পরীক্ষা করা হয়েছিল তাঁর। শুক্রবার সকালেই অভিনেত্রী জানালেন তাঁর বাবার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। আপাতত একটি বেসরকারি হাসপাতালেই চিকিৎসা চলছে বর্ষীয়ান নেতার।

[আরও পড়ুন: আবারও টলিপাড়ায় করোনার হানা, আক্রান্ত ‘কনে বউ’ ও ‘কৃষ্ণকলি’র বহু কলাকুশলী]

সূত্রের খবর, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে উল্টোডাঙার একটি নার্সিংহোমে বুধবার দুপুরে ভরতি হয়েছিলেন সিপিএমের প্রবীণ নেতা শ্যামল চক্রবর্তী। গত কয়েক দিন ধরে জ্বর আসছিল শ্যামলের, প্রস্রাব অনিয়মিত হচ্ছিল। সিওপিডি থাকার কারণে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে আগেও ওই নার্সিংহোমে চিকিৎসাধীন থেকেছেন তিনি। সেখানে তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। এর পর তাঁকে কোভিড টেস্টও করানো হয়। প্রাক্তন পরিবহণ মন্ত্রী তথা সিটু নেতা শ্যামল চক্রবর্তীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। শুক্রবার তাঁকে বাসপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে বলে জানা গিয়েছে। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। সূত্রের খবর, তাঁর নিউমোনিয়ার প্রবণতাও রয়েছে।

প্রসঙ্গত, বাম শিবিরের একের পর এক নেতা করোনায় সংক্রমিত হচ্ছেন। শ্রমিক নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনাদি সাহু ও চিকিৎসক নেতা ফুয়াদ হালিম কোভিডে আক্রান্ত হয়েছেন। অনাদি সাহুর কোভিড পজিটিভ দিন কয়েক আগেই ধরা পড়ে। তাঁর স্ত্রী আনবিকা গঙ্গোপাধ্যায়ও করোনা আক্রান্ত। লকডাউনের সময়ে ফুয়াদ হালিম কিড স্ট্রিটের নার্সিংহোমে দুঃস্থদের জন্য ৫০ টাকায় ডায়ালিসিস পরিষেবা দিয়েছেন। সেখানে প্রায় রোজ দু’বেলা রোগী দেখতেন এই জনস্বাস্থ্য আন্দোলনের নেতা। অনুমান, সেখান থেকেই সংক্রামিত হয়েছেন ফুয়াদ। এর আগে বাম শিবিরে শিলিগুড়ির প্রাক্তন মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্যও কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তবে করোনা জয় করে বাড়িও ফিরেছেন প্রাক্তন পুরমন্ত্রী। এইমুহূর্তে কলকাতার তিন বাম নেতার প্রায় একসঙ্গে অসুস্থ হওয়ার ঘটনায় উৎকণ্ঠায় আলিমুদ্দিন স্ট্রিট।

[আরও পড়ুন: বাইরে বেরলে মাস্ক পরছেন তো? কলকাতা পুলিশের হয়ে প্রচার সাংসদ দেবের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement